• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

সেই ভিক্ষুক দম্পতি পাচ্ছেন ঘর, পেয়েছেন লাখ টাকার সহায়তা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২১  

‘পরনের কাপড় নেই, স্ত্রীর ওড়না পরেন স্বামী!’ শিরোনামে সংবাদ প্রকাশ হয় বিভিন্ন গণমাধ্যমে। এরপরই বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে এলে তাৎক্ষণিক সহায়তা দেওয়া হয়।

শনিবার (০২ জানুয়ারি) আজও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ হাজার টাকার চেক দেওয়া হয়। এছাড়াও ওই ভিক্ষুক দম্পতির নিজস্ব জমিতে প্রধানমন্ত্রীর বিশেষ কর্মসূচির আওতায় ঘর নির্মাণের জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। খবর প্রকাশের দিন থেকে এ পর্যন্ত নগদ অর্থ, খাদ্য সামগ্রী, আসবাবপত্র ও কাপড় কম্বলসহ প্রায় লাখ টাকার সরকারি-বেসরকারি সহায়তা পেয়েছেন।

পটুয়াখালী জেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে’ প্রতিপাদ্যে নিয়ে সমাজসেবা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে চেক ও নগদ অর্থ তুলেদেন সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা।

জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক হুমায়ন কবির, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত হাসান খান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শীলা রাণী দাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

অনুভূতি প্রকাশ করে সভায় বৃদ্ধ সুলতান ডাক্তার বলেন, ‘আমি একদিন খেলে তিনদিন না খেয়ে থাকতাম। আমি অক্ষম, আমার স্ত্রী ভিক্ষা করে এনে আমারে খাওয়ায়। আজ আমার ভাঙা ঘরে খাবারে ভরা, সোলার, লেপ, তোষক পাইছি। আর কিছু চাইনা। তবে আমার একটু জমি আছে, সেখানে একটা ঘর বানিয়ে কয়দিন থেকে মরতে চাই। ’

সুলতান ডাক্তারের বক্তব্যের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক বলেন, তিনি চাওয়ার আগেই প্রধানমন্ত্রীর বিশেষ কর্মসূচির আওতায় ঘর নির্মাণের জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। এজন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ভিক্ষুক দম্পতি এ পর্যন্ত যা যা পেয়েছেন- তোষক একটি, লেপ একটি, সোলার সিস্টেম একটি, লুঙ্গি সাতটি, শাড়ি সাতটি, জ্যাকেট দুইটা, কম্বল ছয়টা, পাঞ্জাবি একটি, গামছা দুটি, মোবাইল ফোন সিমসহ একটি, ৭০ কেজি চাল, তেল ১২ লিটার, ডাল পাঁচ কেজি, পেঁয়াজ আট কেজি, চিড়া ৪ কেজি, লবন ৩ কেজি, চিনি ৫ কেজি।