• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

১০০ কোটি টাকা হাতিয়ে বদলে ফেলেন নিজের চেহারা!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

রাজশাহীর গোদাগাড়ী এলাকার ১০৯টি মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি ইব্রাহিম আলীকে (৪২) কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। সংস্থাটির অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

শারমিন জানান, সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামানের তত্ত্বাবধানে একটি টিম গত ১৭ সেপ্টেম্বর ১০৯টি মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত প্রধান আসামি ইব্রাহীমকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করে। এর আগ পর্যন্ত তিনি পলাতক ছিলেন।

সিআইডি জানায়, ২০১৪ সাল থেকে শুরু করে ২০১৫ সাল পর্যন্ত ইব্রাহীম রাজশাহীর গোদাগাড়ীতে মিতা বিক্স, এমএসবি, বিবিএফ ব্রিক ফিল্ড নামক প্রতিষ্ঠানে ইট উৎপাদন শেষে লভ্যাংশ দেওয়ার মিথ্যা আশ্বাসসহ বিভাগের বিভিন্ন এলাকার শত শত নিরীহ লোকজনকে অর্থ বিনিয়োগ করার লোভ দেখান। তারা বিনিয়োগের পর অর্থের সংখ্যা দাঁড়ায় আনুমানিক ১০০ কোটি টাকা।

সম্পূর্ণ অর্থ হাতিয়ে এলাকা থেকে পালান এই প্রতারক। এরপর থেকেই তিনি আত্মগোপনে ছিলেন। এই সময়ের মধ্যে নিজের চেহারায় ব্যাপক পরিবর্তন আনেন ইব্রাহিম।

সিআইডি আরও জানায়, আত্মসাতের ঘটনা বেরিয়ে এলে রাজশাহীর বিভিন্ন এলাকার বিনিয়োগকারী ও গোদাগাড়ীর ক্ষতিগ্রস্ত লোকজন ইব্রাহিমের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। থানা সূত্রে জানা গেছে, এক গোদাগাড়ী থানাতেই এই প্রতারকের বিরুদ্ধে মামলা হয়েছে ১০৯টি। প্রত্যেকটি মামলায় ইব্রাহিমকে গ্রেপ্তারে পরোয়ানা জারি করে আদালত।

মামলাগুলোর মধ্যে একটির বাদি মো. শহীদুল ইসলাম। তিনিসহ অন্যান্যদের কাছ থেকেও ইব্রাহিম ২০১৮ সালেও ইটভাটায় বিনিয়োগের প্রলোভন দেখিয়ে ৭ কোটি ৭৯ লাখ ৪৬ হাজার ২০০ টাকা নিয়েছিলেন।