• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

গরুর মেজবানি মাংস রান্নার সহজ টিপস

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৪  

ঈদে সবার ঘরেই গরুর মাংসের বাহারি সব পদ তৈরি করা যায়। তার মধ্যে মেজবানি মাংসের স্বাদই যেন ভিন্ন! চট্টগ্রামের ঐতিহ্যবাহী এই পদ সবারই প্রিয়।

তবে অনেকেই স্বাদ ঠিক রেখে ঘরে মেজবানি মাংস রান্না করতে পারেন না! তারা চাইলেই কিন্তু মাত্র ৬টি উপকরণ দিয়েই তৈরি করে নিতে পারবেন গরুর মাংসের জনপ্রিয় এক পদ মেজবানি মাংস। রইলো রেসিপি-

উপকরণ
১. সরিষার তেল ৩ টেবিল চামচ
২. গরুর মাংস ১ কেজি
৩. পেঁয়াজ কুচি ১ কাপ
৪. গরম মসলা ১ টেবিল চামচ
৫. লবণ স্বাদমতো ও
৬. কাঁচামরিচ ৮-১০টি।

পদ্ধতি
প্রথমে গরুর মাংস সামান্য মসলা দিয়ে সেদ্ধ করে নিতে হবে। এরপর সসপ্যানে তেল গরম করে নিন। এতে পেঁয়াজকুচি দিয়ে ভেজে নিতে হবে।

এবার সেদ্ধ করা গরুর মাংস দিয়ে নাড়তে থাকুন। এরপর একে একে গরম মসলা, লবণ ও কাঁচামরিচ মিশিয়ে নেড়ে দিন।

হালকা আঁচে এবার এক ঘণ্টা রান্না করতে হবে। প্রয়োজনে হালকা গরম পানি মিশিয়ে নিতে পারেন। বারবার নেড়ে দিতে হবে, যেন নিচে লেগে না যায়।
নামানোর আগে সামান্য গরম মসলার গুঁড়া ছড়িয়ে দিন। ব্যাস রেডি আপনার মেজবানি মাংস। এবার গরম গরম পরিবেশন করুন জিভে জল আনা মেজবানি মাংস।