• বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময়

গলাচিপায় অসহায় ও দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৪  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপা উপজেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৩৭ হাজার ৬’শ ৮৩ জন দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে ভিজিএফের ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। শনিবার উপজেলার সকল ইউনিয়নে সকাল থেকে দিনভর ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়। দরিদ্র ও দুস্থ লোকেরা ঈদুল ফিতর উপলক্ষে মান সম্পন্ন ১০ কেজি করে চাল পেয়ে আনন্দ প্রকাশ করেন।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস জানান, দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রনালয় ঈদুল ফিতর-২০২৪ উপলক্ষে উপজেলার সকল হত দরিদ্রদের জন্য ১০ কেজি করে চাল বিনামূল্যে দেয়া হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. মাহমুদুল হাসান সিকদার বলেন, ১২ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায়, দরিদ্র ও দুস্থ পরিবারের জন্য চাল পাঠানো হয়েছে।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হত দরিদ্র বান্ধব সরকার। তিনি হত দরিদ্রদের পাশে থেকে ভিজিএফের চাল বিতরণ করে যাচ্ছেন। আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ১২ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৩৭,৬৮৩ জন হত দরিদ্রদের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাউল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, গলাচিপা উপজেলায় ৩৭৬.৮৩০ মে. টন চাল হত দরিদ্রদের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। যার বিতরণ কার্যক্রম চলমান আছে।
এ সময় বিভিন্ন ইউনিয়নে ও পৌরসভায় ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাছিম রেজা, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুব হাসান শিবলী প্রমুখ।