• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ঝালকাঠিতে পৌর বিএনপির সাধারণ সম্পাদকসহ পাঁচ নেতাকে কারাগারে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

ঝালকাঠিতে বিস্ফোরক আইনের দুটি মামলায় পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু ও জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদারসহ পাঁচ নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ রবিবার বেলা ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ওয়ালিউল ইসলাম শুনানি শেষে এ আদেশ প্রদান করেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি আব্দুল মান্নান রসুল। আসামি পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মাহেব হোসেন, মো. হাফিজুর রহমান, মিজানুর রহমান মুবিন ও ফয়সাল খান।

মামলার বিবরণে জানা যায়, ঝালকাঠিতে ছাত্রলীগের নেতাকর্মীদের বহনকারী বাসে ককটেল হামলার অভিযোগে বিস্ফোরক আইনে বিএনপির ১৪ নেতাকর্মীর নামে গত বছরের ৭ ডিসেম্বর জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন মামলার আসামিরা। ১৪ আসামির মধ্যে জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু ও জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদারসহ ৮ জন আজ রবিবার ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদার ও আহ্বায়ক কমিটির সদস্য সাদ্দাম হোসেনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। অন্য পাঁচজনের জামিন মঞ্জুর করেন।

এদিকে রাজাপুর উপজেলায় গত বছরের ২৯ নভেম্বর বিস্ফোরক আইনে উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক নাসিম আকনসহ ২৬ জনের নামে মামলা দায়ের করেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইলিয়াস ফরাজি। এ মামলার আসামিরাও উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নেয়। এর মধ্যে ২৫ জন আজ রবিবার ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাদের মধ্যে উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন ও সাধারণ সম্পাদক শহীদ আল মামুন অভিককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্য ২৩ জনের জামিন মঞ্জুর করেন আদালত।