• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

পটুয়াখালীতে শুরু হলো ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

পটুয়াখালী প্রতিনিধি॥ 
পটুয়াখালী জেলায় এবার ২,৪৬,০৪৫ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার সকালে পটুয়াখালী শহরের মা ও শিশু কল্যান কেন্দ্রে জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী এই কর্মসূচীর উদ্বোধন করেন।
৬ থেকে ১১ মাস বয়সী ২৫,৭০১ শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ বয়সী ২২,০৩৪৪ জন শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এ কার্যক্রমকে সফল করতে জেলায় মোট ১৮২৭ টি কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।
মাঠে কাজ করছে ২৩৮ জন স্বাস্থ্য সহকারী, ২৪২ জন পরিবার পরিকল্পনা কর্মী, ১৯১ জন সিএইচসিপি, ৩৬১ জন এনজিও কর্মী, ৩২৪৮ জন সেচ্ছাসেবক এবং ২৩১ জন প্রথম সারীর সুপারভাইজার। পটুয়াখালীর জেলা প্রশাসক জানানা, কমসূচীর সফল করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে, রয়েছে কঠোর মনিটরিং।