• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

পটুয়াখালীতে বঙ্গবন্ধু’র ৪৫তম শাহাদত বার্ষিকী উদযাপন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

পটুয়াখালী প্রতিনিধিঃ
জাতীয় পতাকা অর্ধনির্মিত উত্তোলন, জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, আলোচনা সভা, দোয়া-মিলাদ মাহফিলের মধ্য দিয়ে পটুয়াখালীতে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও পটুয়াখালী পৌরসভা পালন করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী। শোক দিবস পালন উপলক্ষ্যে পটুয়াখালীতে আয়োজিত বিভিন্ন কর্মসূচীর মধ্যে শনিবার সকালে বঙ্গবন্ধু স্কয়ারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন জাতীয় সংসদ সদস্য মো. শাজাহান মিয়া, সংরক্ষিত মহিলা সাংসদ কানিজ সুলতানা হেলেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, জনপ্রতিনিধি, পটুয়াখালী প্রেসক্লাব, বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। 

পরে জেলা শিশু একাডেমী মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য মো. শাজাহান মিয়া, বিশেষ অতিথি ছিলেন মহিলা সাংসদ কানিজ সুলতানা হেলেন, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান প্রমুখ। সভায় আলোচকরা বঙ্গবন্ধুর বর্নময় সংগ্রামী জীবন সম্পর্কে আলোচনা করেন। 
এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন দিনটিকে নানা কর্মসূচীর মাধ্যমে স্মরন করছে। তবে কোভিড-১৯ পরিস্থিতির কারনে অনুষ্ঠানমালা থেকে শোক র‌্যালী বাদ দেয়া হয়েছে।

দুপুরে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির, প্যাগোডায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাঘফিরাত কামনা ও প্রধানমন্ত্রী মেখ হাসিনার মঙ্গল কামনায় দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।