• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

পটুয়াখালীতে প্রস্তাবিত ইপিজেড`র জায়গা পরির্দশনে বেপজা চেয়ারম্যান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ মার্চ ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালী সদর উপজেলা আউলিয়াপুর ইউনিয়নে পচাকোড়ালিয়া মৌজার প্রস্তাবিত ইপিজেড'র জায়গা পরির্দশন করেন বেপজা'র চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম। 

বুধবার বেলা ২টায় তিনি প্রকল্প এলাকা পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী -১আসনের সংসদ সদস্য এ্যাড. মো. শাহজাহান মিয়া এমপি,জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী, বেপজার সদস্য( প্রকৌশল) মোহাম্মাদ ফারুক আলম, বেপজার প্রধান প্রকৌশলী মো. আশরাফুল কবীর, বেপজার প্রকল্প পরিচালক (অর্থনৈতিক অঞ্চল) মোস্তাফিজুর রহমান ,পুলিশ সুপার মো. শহীদুল্লাহ, জেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. গোলাম সরোয়ারসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ, সাংবাদিক, জনপ্রতিনিধি এবং এলাকার হাজার হাজার জনগন। 

এর আগে বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এর গভর্নর বোর্ডের ৩৪ তম সভার সিদ্ধান্ত পটুয়াখালী সদরউপজেলার আউলিয়াপুর ইউনিয়নের পচাকোড়ালিয়া মৌজার  প্রস্তাবিত ভূমির দাগসূচী ও সম্ভাব্য মূল্য ও ইনভেস্টরস ক্লাবের জন্য কুয়াকাটার মৌজায় ২.২৫ একর জমির অধিগ্রহণের সম্ভাব্য মূল্য গত ১৭-০১-২০২১ তারিখ বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ বরাবর প্রেরণ করা হয়েছে।বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ হতে পরবর্তী প্রস্তাব প্রাপ্তি সাপেক্ষে অধিগ্রহণ কার্যক্রম গ্রহণ করা হবে।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, দক্ষিনাঞ্চলের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিনুযায়ী এ ইপিজেড নির্মাণ করা হচ্ছে।