• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পটুয়াখালী জেলা পুলিশের সচেতনতামুলক কর্মসূচী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ সড়ক মহাসড়কে দুর্ঘটনায় ক্ষতির ঝুঁকিহ্রাস করনের লক্ষ্যে হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালানো নিশ্চিত করতে সচেতনতামূলক কর্মসূচী গ্রহন করেছে পটুয়াখালী জেলা পুলিশ। বৃহস্পতিবার সকালে শহরের চৌরাস্তায় এ কর্মসূচীর উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ্। এ সময় 'হেলমেট পরিধান করুন,  নিরাপদে বাড়ি ফিরুন' শ্লোগান নিয়ে পুলিশ ও পথচারীদের অংশগ্রহনে একটি সচেতনতামূলক র‍্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়।

র‍্যালী শেষে সংক্ষিপ্ত সমাবেশে পুলিশ সুপার বলেন, যারা মোটরসাইকেল চালান বিভিন্ন দুর্ঘটনার শিকার হয়ে তাদের মৃত্যু পর্যন্ত হতে পারে। হেলমেট পরিধান করলে এই ঝুঁকি অনেকটা হ্রাস পাবে। তাই জেলা পুলিশ এই সচেতনতামূলক কর্মসুচী হাতে নিয়েছে। এ কর্মসূচীর আওতায় আগামী তিন দিন যে সকল মোটরসাইকেল আরোহীর হেলমেট নেই তাদের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে স্বল্পমুল্যে হেলমেট সরবরাহ করা হবে। পরবর্তীতে যারা হেলমেট বিহীন রাস্তায় চলাচল করবেন তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দেয়া হবে।

তিনি আরো বলেন, এখন থেকে কেউ সড়ক মহাসড়কে হেলমেট বিহীন চলাচল করবেন না। মোটরসাইকেল চালানোর সময় মোবাইল ফোনে কথা বলবেন না, সড়কের বিদ্যমান আইন মেনে চলবেন তাহলে দুর্ঘটনার ঝুঁকি কমবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাইনুল হাসান, পটুয়াখালী প্রেসক্লাব সভাপতি কাজী শামসুর রহমান ইকবালসহ জেলা পুলিশের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

পরে হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালানোর জন্য চালকদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং হেলমেট বিহীন চালকদের মোটরসাইকেল আটক করে হেলমেট পরিধান নিশ্চিত করানো হয়।