• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৩ শাওয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী বাংলাদেশকে সমর্থন দেওয়ার প্রত্যয় এডিবির ভাইস প্রেসিডেন্টের আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের চার বছর পূর্তি আজ নারী খেলোয়াড়দের আরও সুযোগ দিতে হবে: প্রধানমন্ত্রী ‘খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একটি জাতির জন্য অপরিহার্য’ ফ্ল্যাটে বাস করে শিশুরা ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়া হচ্ছে ৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে রাষ্ট্রপতির সাজেক সফর স্থগিত একনেকে ৫ হাজার ৮২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যুক্তরাষ্ট্র থেকে বর্ধিত বিনিয়োগ চান প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

পটুয়াখালী জেলা পুলিশের সচেতনতামুলক কর্মসূচী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ সড়ক মহাসড়কে দুর্ঘটনায় ক্ষতির ঝুঁকিহ্রাস করনের লক্ষ্যে হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালানো নিশ্চিত করতে সচেতনতামূলক কর্মসূচী গ্রহন করেছে পটুয়াখালী জেলা পুলিশ। বৃহস্পতিবার সকালে শহরের চৌরাস্তায় এ কর্মসূচীর উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ্। এ সময় 'হেলমেট পরিধান করুন,  নিরাপদে বাড়ি ফিরুন' শ্লোগান নিয়ে পুলিশ ও পথচারীদের অংশগ্রহনে একটি সচেতনতামূলক র‍্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়।

র‍্যালী শেষে সংক্ষিপ্ত সমাবেশে পুলিশ সুপার বলেন, যারা মোটরসাইকেল চালান বিভিন্ন দুর্ঘটনার শিকার হয়ে তাদের মৃত্যু পর্যন্ত হতে পারে। হেলমেট পরিধান করলে এই ঝুঁকি অনেকটা হ্রাস পাবে। তাই জেলা পুলিশ এই সচেতনতামূলক কর্মসুচী হাতে নিয়েছে। এ কর্মসূচীর আওতায় আগামী তিন দিন যে সকল মোটরসাইকেল আরোহীর হেলমেট নেই তাদের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে স্বল্পমুল্যে হেলমেট সরবরাহ করা হবে। পরবর্তীতে যারা হেলমেট বিহীন রাস্তায় চলাচল করবেন তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দেয়া হবে।

তিনি আরো বলেন, এখন থেকে কেউ সড়ক মহাসড়কে হেলমেট বিহীন চলাচল করবেন না। মোটরসাইকেল চালানোর সময় মোবাইল ফোনে কথা বলবেন না, সড়কের বিদ্যমান আইন মেনে চলবেন তাহলে দুর্ঘটনার ঝুঁকি কমবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাইনুল হাসান, পটুয়াখালী প্রেসক্লাব সভাপতি কাজী শামসুর রহমান ইকবালসহ জেলা পুলিশের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

পরে হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালানোর জন্য চালকদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং হেলমেট বিহীন চালকদের মোটরসাইকেল আটক করে হেলমেট পরিধান নিশ্চিত করানো হয়।