• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

তীব্র তাপদহ সহ ভ্যাপসা গরমে অতিষ্ট পটুয়াখালীর জনজীবন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ তীব্র তাপদহের সাথে ভ্রাপসা গরমে অতিস্ট হয়ে পড়েছে পটুয়াখালীর শহর থেকে গ্রামীন জনজীবন। আবহাওয়ার এ বৈরি রূপে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। ঈদের বাজারেও পড়েছে এর বিরূপ প্রভাব। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে রোজাদারসহ নি¤œ আয়ের খেটে খাওয়া মানুষ। বিপাকে  উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। ভ্যাপসা তপ্ত রোদে গাছের ক্ষতি হওয়ায় দুশ্চিন্তায় পড়েছে মৌসুমী সবজী চাষিরা। হাসপাতাগুলোতে বেড়েছে ডায়রিয়াসহ তাপদহজনিত রোগীর সংখ্যা। এদের মধ্যে শিশু ও বয়স্ক রোগীর সংখ্যাই বেশি।

গতকাল জেলার কলাপাড়া উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭.২ ডিগ্রী সেলসিয়াস। স্থানীয় আবহাওয়া অফিস সূত্র জানায়, আবহাওয়ার এই অনুকূল অবস্থা আরও এক সপ্তাহ বিরাজ করতে পারে।

শ্রমিক নাসির উদ্দিন বলেন, কাজের চাপ বেশি। অথচ গরমে অল্পতেই হাপিয়ে উঠছি। প্রচন্ড রকম ঘেমে ক্লান্ত হয়ে পড়ছি।

কৃষক আলাউদ্দিন জানান, সপ্তাহ জুড়ে অসমের বৃস্টির পর হঠাৎ করেই রোদের তীব্র তাপে গাছ ঝিমিয়ে পড়ছে। এ অবস্থা দীর্ঘ হলে বড় ধরনের ক্ষতির মুখে পড়বে কৃষি। বিশেষ করে তরমুজ, বাঙ্গি এবং মৌসুমী সবজির ক্ষতি হবে বেশি।