• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

মুজিববর্ষ : প্রত্যেক পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের নির্দেশ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

যথাযথভাবে মুজিববর্ষ উদযাপনে প্রত্যেক পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনসহ পৌর মেয়রদের একাধিক নির্দেশনা দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। রোববার (২৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে পৌরসভার প্রশাসনিক এবং উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সংক্রান্ত এক সভায় তিনি এ নির্দেশনা দেন।
 
পরে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় ঢাকা বিভাগের ৬৩ জন পৌর মেয়র অংশগ্রহণ করেন।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে পৌরসভাগুলোকে যে সব নির্দেশনা দেয়া হয় তা হলো- সব পৌরসভায় দৃশ্যমান এলাকায় এলইডি ডিসপ্লে স্থাপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ ছবি/ভাষণ/উক্তি/ঘটনা বছরব্যাপী প্রদর্শন করা, বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন, ওয়ার্ডগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং ইনোভেটিভ কর্মপরিকল্পনা গ্রহণ।
 
এছাড়া পৌরকর নির্ধারণ, পৌরকর আদায়, উন্নয়ন কর্মকাণ্ডের বার্ষিক পরিকল্পনা প্রস্তুত প্রভৃতি বিষয়েও আলোচনা করা হয় বলে জানানো হয়েছে। পৌর মেয়ররা বিদ্যমান বিভিন্ন সমস্যা ও সীমাবদ্ধতার কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। মন্ত্রী তাদের কথা ও দাবি-দাওয়ার বিষয়গুলো ধৈর্য ধরে শোনেন ও পর্যায়ক্রমে তা সমাধানের আশ্বাস দেন।
 
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঢাকা বিভাগের পৌর মেয়ররা উপস্থিত ছিলেন।