• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

পুরনো আদল পাচ্ছে বঙ্গবন্ধুর পৈত্রিক বাড়ি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদি পৈত্রিক বাড়িটি পুরনো আদলে ফিরিয়ে আনা হচ্ছে। এর আগে বিভিন্ন সময় বাড়িটি সংস্কার ও রং করে আধুনিক করে ফেলা হয়েছিল। সেখান থেকে আমরা পুরনো অবস্থায় ফিরিয়ে আনার কাজ করছি। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সুস্থ সাংস্কৃতিক চর্চা ছড়িয়ে দিতে টুঙ্গিপাড়ায় একটি সাংস্কৃতিক একাডেমি করা হবে। যেখানে শিল্পকলার সব বিভাগ ও লাইব্রেরি থাকবে। এরই মধ্যে ডিজাইন প্রস্তুত করা হয়েছে। শিগগিরই জমি অধিগ্রহণের কাজ শুরু করা হবে।  

দুপুরে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকের বুলেটের আঘাতে নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর তিনি বঙ্গবন্ধুর পৈত্রিক বাড়ি পরিদর্শন করেন এবং সংস্কার কাজের অগ্রগতির খোঁজ খবর নেন। এ সময় তার স্ত্রী সোহেলা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহীদুল ইসলাম ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।