• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৬ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী

করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

করোনার ভ্যাকসিনের কোনো সংকট হবে না জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশেই করোনা ভ্যাকসিন উৎপাদন হবে।

মঙ্গলবার (২৭ জানুয়ারি) মঙ্গলবার সকালে গণভবন থেকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনের এক পদক প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক মনোনীত ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে পদক তুলে দেন। এ সময় জন প্রশাসন প্রতিমন্ত্রী মোহাম্মদ ফরহাদ হোসেন ও মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।
জন প্রশাসনের বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা ও সৃজনশীল কাজের অবদানের জন্য ২০১৬ সাল থেকে প্রতি বছর ২৩ জুলাই সফল কর্মকর্তা কর্মচারী ও প্রতিষ্ঠানকে আনুষ্ঠানিকভাবে প্রদান করা হয় জন প্রশাসন পদক। সেই থেকে এ দিনটি জাতীয় পাবলিক সার্ভিস দিবস হিসেবে পালিত হয়ে আসছে।
করোনা সংক্রমণের কারণে ২০২০ সালে আয়োজনটি বাতিল করায় এবার ২০২০ ও ২০২১ এই দুই বছরের পদক একসঙ্গে তুলে দেওয়া হয়।
২০২০ সালের জন্য ১৫ টি ও ২০২১ সালের জন্য ২০ টি মিলিয়ে মোট ৩৫ টি পদক তুলে দেয়া হয় মনোনীত ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে।
জাতীয় পর্যায়ে তিন ক্যাটাগরিতে ১৮ ক্যারেটের এক ভরি ওজনের স্বর্ণপদক এবং সনদপত্র প্রদান করা হয়। ব্যক্তি শ্রেণিতে এক লাখ টাকা, দলগত অবদানের ক্ষেত্রে সর্বোচ্চ পাঁচ লাখ টাকা এবং প্রাতিষ্ঠানিক শ্রেণিতে শুধু পদক ও সম্মাননাপত্র প্রদান করা হয়।
অপরদিকে, জেলা পর্যায়ে ব্যক্তি শ্রেণিতে ৫০ হাজার টাকা ও সনদপত্র এবং দলগত শ্রেণিতে এক লাখ টাকা  ও সনদপত্র প্রদান করা হয়।