• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৭ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী খাদ্য উৎপাদন বাড়াতে গবেষণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ শতাংশ মানুষ: প্রধানমন্ত্রী দেশ বিক্রি করে তো ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী কৃষিতে ভর্তুকি দিতে বাধা দিয়েছিল বিশ্বব্যাংক: প্রধানমন্ত্রী খাদ্যের অপচয় যেনো না হয় : প্রধানমন্ত্রী অপচয় কমিয়ে সুষম পুষ্টিকর খাবারের অভ্যাস গড়ে তুলতে হবে সারাদেশে বিজিবি মোতায়েন

জাতীয় জাদুঘরে দিনে প্রবেশ করবে ৬০০ দর্শনার্থী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১  

মহামারি করোনার স্থবিরতা কাটিয়ে ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হচ্ছে। তারই ধারাবাহিকতায় খুলে দেওয়া হয়েছে দেশের বিনোদন ও দর্শনীয় স্থানগুলোও।
 
রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘর পরিদর্শনের সুযোগ দিচ্ছে সরকার। জাতীয় জাদুঘরের টিকিট অনলাইনেই পাওয়া যাচ্ছে। ভিড় এড়াতে প্রতিদিন ৬০০ দর্শনার্থী জাদুঘরে প্রবেশের সুযোগে পাবে।  

বাংলাদেশ জাতীয় জাদুঘরের কর্মকর্তারা জানিয়েছেন, এপ্রিলে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় অন্যান্য সব কিছুর সঙ্গে জাতীয় জাদুঘরসহ অন্যান্য জাদুঘরও বন্ধ করে দেয় সরকার। ১১ আগস্ট থেকে বিধিনিষেধ তুলে দেয় সরকার। সংক্রমণ কিছুটা কমে এলে ২৩ আগস্ট থেকে খুলে দেওয়া হয় জাদুঘর।

জাতীয় জাদুঘরের সচিব (যুগ্মসচিব) গাজী মো. ওয়ালি-উল-হক বলেন, কোভিড-১৯ মহামারির কারণে প্রতিদিন ৬০০ জনকে জাতীয় জাদুঘর পরিদর্শনের অনুমতি দেওয়া হচ্ছে। তবে সাপ্তাহির ছুটির দিন শুক্রবার এক হাজার জন জাদুঘর পরিদর্শনের সুযোগ পাবেন।  

জাতীয় জাদুঘর প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকে। শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিদর্শন করা যায়। সাপ্তাহিক ছুটি বৃহস্পতিবার।

httpnationalmuscumticket.gov.bd ওয়েবসাইট থেকে টিকিট কিনতে হবে।  

দেশের ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক, নৃ-তাত্ত্বিক, শিল্পকলা ও প্রাকৃতিক ইতিহাস জানতে শিশুদের নিয়ে ঘুরে আসতে পারেন জাতীয় জাদুঘরে।