• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

জীবন ধারণে সহায়ক বিভিন্ন সামগ্রী পেলেন ভাসানচরে রোহিঙ্গারা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

‘ভাসানচরে রোহিঙ্গাদের জীবিকা নির্বাহ কার্যক্রম-২’ বাস্তবায়নের লক্ষ্যে সরকারের পক্ষ থেকে ৫১২টি পরিবারকে ১২ ধরনের জীবন ধারণে সহায়ক বিভিন্ন ধরনের সামগ্রী দেওয়া হয়েছে।

এতে উপকৃত হবে প্রায় এক হাজার ৮০০ রোহিঙ্গা। আজ বুধবার শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান উপস্থিত থেকে ভাসানচরে রোহিঙ্গাদের মাঝে এসব সামগ্রী  দেওয়া হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভাসানচরের  আশ্রয়ণ-৩-এর প্রকল্প পরিচালক কমোডর এম রাশেদ সাত্তার,  দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের শরণার্থী সেলের প্রধান মো. হাসান সারওয়ার প্রমুখ।

বিতরণ করা সামগ্রীর মধ্যে রয়েছে- ১১৫টি ঝাকি জাল, ১৫০টি সেলাই মেশিন, ৩০টি রিকশা-ভ্যান, ৩০টি অ্যামব্রয়ডারি আইটেম, ১৫০টি ছাগল, ২টি কম্পিউটার সেট, ২ সেট স্ক্যানার, ফটোকপি ও প্রিন্টার, ১২ সেট সেলুন সামগ্রী, ১০ সেট মুচির সামগ্রী, ১০ সেট রিকশা-ভ্যান মেকানিক আইটেম, ১টি ডিজিটাল ক্যামেরা ও ৪ সেট স্পোর্টস আইটেম।  

এর আগে গত বছরের ১৬ জুলাই  প্রথমবারের মতো রোহিঙ্গাদের মাঝে জীবিকা নির্বাহ সামগ্রী বিতরণ করা হয়েছিল।