• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রোহিঙ্গা প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চান রাষ্ট্রপতি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চেয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সফররত বেলজিয়ামের রানি মাথিলডে বুধবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ সহযোগিতা কামনা করেন।

মিয়ানমার থেকে উৎখাত হওয়া রোহিঙ্গাদের বাংলাদেশ মানবিক কারণে আশ্রয় দিয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বিগত পাঁচ বছরে একজন রোহিঙ্গাও নিজ দেশে ফিরে যেতে পারেনি। রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য একটি বড় বোঝা।

রোহিঙ্গারা যাতে সম্মানজনকভাবে নিজ মাতৃভূমিতে ফিরে যেতে পারে সেজন্য বেলজিয়ামসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর সহযোগিতা কামনা করেন রাষ্ট্রপতি ।

বেলজিয়ামের রানীকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, স্বাধীনতার পর বাংলাদেশকে প্রথম দিকে স্বীকৃতি প্রদানকারী ইউরোপীয় দেশগুলোর মধ্যে অন্যতম হচ্ছে বেলজিয়াম।

তিনি বলেন, স্বাধীনতার পর থেকেই দু'দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতা বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হচ্ছে।

সাক্ষাৎকালে বেলজিয়ামের রানি মাথিলডে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে নিঃসন্দেহে মানবিকতার পরিচয় দিয়েছে বাংলাদেশ।

সাক্ষাৎকালে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সংশ্লিষ্ট রাষ্ট্রদূত এবং রাষ্ট্রপতির সচিবরা উপস্থিত ছিলেন।