• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

চিত্রকর্ম সহজবোধ্য করাই শিল্পীর সার্থকতা: সংস্কৃতি প্রতিমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, প্রতিটি চিত্রকর্মের নিজস্ব ভাষা রয়েছে। যে শিল্পী তুলির আঁচড়ে চিত্রকর্মটিকে সহজবোধ্য করে তুলতে পারেন, সেটিই তার সার্থকতা।
সোমবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের ৫নং গ্যালারিতে প্রবাসী চিত্রশিল্পী ফরিদা ইয়াসমিন পারভীনের ‘কালার’স অব লাইফ’ শীর্ষক চিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, ফরিদা ইয়াসমিন পারভীনের প্রতিটি ছবি যেন কথা বলছে, জ্বলজ্বল করছে। বিমূর্ত ছবির ধারণা থেকে তিনি ছবিগুলো আঁকলেও এগুলোর বাস্তবতা রয়েছে।

তিনি আরো বলেন, ফরিদা ইয়াসমিন পারভীন শখের বশে ছবি আঁকা শুরু করলেও তার এ প্রদর্শনী দর্শকনন্দিত হবে। তার সন্তানরা যেভাবে মাকে উৎসাহ দিয়েছে সেটি প্রশংসার যোগ্য।

এ সময় তরুণ প্রজন্মকে এ ধরনের প্রদর্শনী থেকে নান্দনিকতা ও সৃজনশীলতার শিক্ষা গ্রহণের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

চিত্রশিল্পী ফরিদা ইয়াসমিন পারভীনের প্রথম একক চিত্রপ্রদর্শনী সপ্তাহব্যাপী (২০-২৬ মার্চ) পর্যন্ত চলবে। এ প্রদর্শনীতে তার শতাধিক চিত্রকর্ম স্থান পেয়েছে।