• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

‘আকাশ মুন্সি ভাই’ সূত্রে গৃহবধূ হত্যার রহস্য উন্মোচন, গ্রেফতার ৩

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

ভোরে গোয়াল ঘর থেকে গরু বের করে পিকআপভ্যানে তুলে নিয়ে যাচ্ছিল ডাকাত দল। টের পেয়ে ছেলেকে সঙ্গে নিয়ে পিকআপের সামনে গিয়ে ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন গৃহবধূ সেলিনা খাতুন (৪৫)। পালাতে গিয়ে ডাকাত দল শেষ পর্যন্ত মা-ছেলের ওপর পিকআপভ্যান তুলে দেন। এতে ঘটনাস্থলে নিহত হন সেলিনা। আহত ছেলে জুবায়ের হোসেনকে (২২) ভর্তি করা হয় হাসপাতালে।

ঘটনার সাতদিন পর পিকআপভ্যানে চাপা দিয়ে গৃহবধূকে হত্যার ঘটনায় জড়িত ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতাররা হলেন- মো. লিটন ফকির (৪৫), মো. জিল্লুর আকন্দ (৪৮) ও মোহাম্মদ আলী (৫৫)। গাজীপুর ও নাটোর থেকে এ তিনজনকে গ্রেফতার করা হয়।

ডিবি বলছে, গত ৩১ জানুয়ারি ভোরে সিরাজগঞ্জ সদরে গৃহবধূ সেলিনা খাতুনকে চাপা দিয়ে পিকআপ রেখে পালিয়ে যান ডাকাত দলের সদস্যরা। পিকআপ থেকে ‘আকাশ মুন্সি ভাই’ লেখা একটি কার্ড পাওয়া যায়। এ কার্ডের সূত্র ধরে ডাকাত দলটির সন্ধান মেলে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) গোয়েন্দা মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহিদুর রহমান রিপন এসব তথ্য জানান।

তিনি বলেন, যে কার্ডটি পাওয়া যায় সেই কার্ডে ‘আকাশ মুন্সি ভাই’ লেখা ছিল। এই প্রতিষ্ঠান দেশের বিভিন্ন এলাকায় ট্রাক ও পিকআপভ্যান ভাড়া দিয়ে থাকে। তাদের নিজেদের কয়েকটি ট্রাক ও পিকআপ ভ্যান রয়েছে। পাশাপাশি নির্দিষ্ট কমিশনের বিনিময়ে ট্রাক ও পিকআপভ্যান ভাড়া দেওয়ার ক্ষেত্রে মধ্যস্থতাও করে তারা। গৃহবধূকে চাপা দেওয়া পিকআপটিও ওই ব্যানারে চলে।

উদ্ধার করা কার্ডটিতে উল্লিখিত আকাশ মুন্সি ভাইয়ের সঙ্গে যোগাযোগ করা হলে এক ব্যক্তি বলেন, এই পিকআপভ্যানের মালিক অন্য একজন। পরে খোঁজ নিয়ে জানা যায়, পিকআপটির আরও তিন দফা মালিকানা পরিবর্তন হয়েছে। সবশেষ মালিক লিটন ফকির ডাকাতির কাজে এটি ব্যবহার করতেন।

এডিসি শাহিদুর রহমান আরও বলেন, পিকআপভ্যানের মালিক লিটন ফকিরের বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, তার বিরুদ্ধে ডাকাতিসহ ৯টি মামলা রয়েছে। তদন্তে ঘটনাস্থলে লিটন ছিলেন, এমন তথ্য পাওয়া গেছে। লিটনসহ তিনজনকে গ্রেফতারের পর গৃহবধূ হত্যার রহস্যও উদ্ঘাটন হয়েছে। এ ঘটনায় আমিরুল ইসলাম ওরফে আমিরের (৪৮) বিরুদ্ধে মামলা হলেও তিনি ঘটনার সঙ্গে জড়িত নন।