• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

পুরুষদের থেকেও শেখো : মেয়েদের উদ্দেশ্যে জোলি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

নারী পুরষ একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করাটাই ক্ষমতার পরিচয়। আর এটি করতে পারলেই পৃথিবীটা আরও সুন্দর হবে বলে মনে করে হলিউড সুপারস্টার অ্যাঞ্জেলিনা জোলি।

তার মতে, নারীর শক্তি দেখানোর উপায় হল পুরুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা, তাদের সঙ্গে বিবাদে জড়ানো নয়।

অভিনেত্রী-নির্মাতা-অ্যাক্টিভিস্ট জোলি ডিজনির ছবি ম্যালফিসেন্ট: মিসট্রেস অফ ইভেল-এ ভিলেন চরিত্রে অভিনয় করছেন। সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, প্রায়ই একটা কথা চোখে পড়ে, ‘এই নারী শক্তিশালী’। তখনই দেখি, হয় সেই নারীকে কোনো পুরুষকে হারাতে হচ্ছে, বা সেই পুরুষের সমকক্ষ হতে হচ্ছে বা সেই নারীর কোনো পুরুষকে দরকারই পড়ছে না।

‘ম্যালফিসেন্ট’-এ জোলির সঙ্গে আছেন অভিনেত্রী এলি ফ্যানিং। এলির প্রসঙ্গে জোলি বলেন, আমাদের দুজনের চারপাশের পুরুষদের থেকে শেখা উচিত। আমার মনে হয়, অল্পবয়সী মেয়েদের কাছেও গুরুত্বপূর্ণ এই মেসেজটা যাওয়ার দরকার আছে। তাদের উদ্দেশ্যে বলি, নিজেদের শক্তি খুঁজে বের করো। তার সঙ্গে সঙ্গে তোমাদের চারপাশের পুরুষদের থেকেও শেখো, তাদের শ্রদ্ধা করো।

আগামী ছবি প্রসঙ্গে জোলি বলেন, ‘এখানে নারীরা খুব শক্তিশালী। কিন্তু যে ভিলেন, যে খারাপ, সেও একজন নারী। তাকে একসময় হারতেই হয়। এই সমস্ত নানারকম নারী চরিত্রের আনাগোনা আছে ছবিতে। কিন্তু আমি এটাও বলতে চাই, এই সমস্ত নারী চরিত্রের সঙ্গে যে পুরুষ চরিত্র আছে তারাও অসাধারণ। সেটাও কিন্তু সমান গুরুত্বপূর্ণ।’