• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

ইত্যাদির বিশেষ পর্ব প্রচার হবে আজ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ মে ২০২০  

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন ও দর্শনীয় স্থানসহ নানা মজার বিষয় নিয়ে নির্মাণ করা হয় জনপ্রিয় বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। দেশের সকল শ্রেণীর মানুষের কাছে প্রিয় অনুষ্ঠনটি।

করোনার মোকাবেলা করতে গিয়ে ঘরে বন্দি হয়ে অসহায় হয়ে পড়েছেন অনেক মানুষ। সম্প্রতি দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ পরিবার। এবার প্রচারের আসছে ইত্যাদির বিশেষ একটি পর্ব। ২০১৩ সালের মে মাসে প্রচার হওয়া ‘ইত্যাদি’র বিশেষ পর্বটি বিটিভিতে প্রচার হতে যাচ্ছে আবারও।

হানিফ সংকেত জানান, শ্রমজীবী মানুষের অংশগ্রহণে এই পর্বটি তৈরি করা হয়েছে। যা মে দিবসের বিশেষ অনুষ্ঠান হিসেবে প্রচার হয়েছে সাত বছর আগে। চলতি মে মাসেও একই কারণে সেই পর্বটি প্রচার হবে।

হানিফ সংকেত বলেন, ‘যেহেতু লকডাউনের কারণে সব রকমের শুটিং বন্ধ, তাই ‘ইত্যাদি’র নতুন পর্ব তৈরি সম্ভব নয়। সময়টা স্বাভাবিক হলে এবারও মে দিবস উপলক্ষে নতুন পর্ব নির্মাণ করতো ফাগুন অডিও ভিশন। তাছাড়া, এই সময়টাতে সবচেয়ে কষ্টে আছে শ্রমজীবী মানুষ। ফলে তাদের নিয়ে তৈরি পর্বটি পুনঃপ্রচার করাই যৌক্তিক বলে মনে করি।’

‘ইত্যাদি’র বিশেষ এই পর্বটি প্রচার হবে আজ (৩ মে) রবিবার রাত ৮টার বাংলা সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে। পুরো অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে ঢাকার অদূরে সাভার ইপিজেডের সামনে। যেখানে কয়েক হাজার শ্রমজীবী মানুষ অংশ নেয়।

‘ইত্যাদি’র এই পর্বে রয়েছে শিল্প প্রতিষ্ঠানের কর্মবীরদের অংশগ্রহণে রয়েছে একটি দেশাত্মবোধক গান। যাতে কণ্ঠও দিয়েছেন শ্রমজীবী শিল্পীরা। আরেকটি গান গেয়েছেন সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীত পরিচালনা করেছেন আলী আকবর রুপু।
এছাড়া থাকছে মামা-ভাগ্নে, নানি-নাতি, চিঠিপত্র বিভাগসহ বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ ক’টি নাট্যাংশ।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে পুনঃপ্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ।