• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

১৬ জানুয়ারি শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২০  

আগামী বছরের ১৬ জানুয়ারি শুরু হচ্ছে ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বরাবরের মতো উৎসব আয়োজক রেইনবো ফিল্ম সোসাইটি। ‘বেটার ফিল্ম, বেটার অডিয়েন্স অ্যান্ড বেটার সোসাইটি’- এ প্রতিপাদ্য নিয়ে আগামী ১৬ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব। 

এবার ৬০টি দেশের ২০০ চলচ্চিত্র প্রদর্শনের জন্য ঢাকায় নিয়ে আসা হচ্ছে। এগুলো প্রদর্শিত হবে কেন্দ্রীয় গণগ্রন্থাগার ও জাতীয় জাদুঘর, আলিয়ঁস ফ্রঁসেজ ঢাকা, স্টার সিনেপ্লেক্স ও বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। 

সিনেমা প্রদর্শন ছাড়াও থাকছে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেনস ফিল্ম, উইমেনস ফিল্ম সেশনসহ বেশ কয়েকটি প্রতিযোগিতা পর্ব। আর এতে বিচারক হিসেবে থাকবেন দেশের স্বনামধন্য অভিনয়শিল্পী ফেরদৌস, বন্যা মির্জা, ভারতের খ্যাতিমান কণ্ঠশিল্পী, অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা অঞ্জন দত্তসহ বিশ্বের বেশ কয়েকজন আলোচিত নির্মাতা ও অভিনয়শিল্পী। 

এ প্রসঙ্গে উৎসব পরিচালক মুজতবা জামাল জানান, করোনার এই দুঃসময়ে সিনেমাপ্রেমীদের জন্য আনন্দের ঘোষণা এটা। এরই মধ্যে উৎসবের প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গেছে।

বন্যা মির্জা বলেন, ‘বহু বছর ধরে এই উৎসবের বিভিন্ন আয়োজনের সঙ্গে যুক্ত আছি। কিন্তু এই প্রথম বিচারকের দায়িত্ব পালন করতে যাচ্ছি। এ দায়িত্ব পাওয়ায় আমি সম্মানিত। আশা করছি, বরাবরের মতো এ উৎসব সবার মধ্যে সাড়া ফেলবে।’