• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

উত্তর-দক্ষিণ ২৪ পরগনা ধ্বংস হয়ে গেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ মে ২০২০  

বাড়িঘর, নদী বাঁধ ভেঙে ও ক্ষেত ভেসে গিয়ে পশ্চিমবঙ্গের উত্তর-দক্ষিণ ২৪ পরগনা ধ্বংস হয়ে গেছে বলে মন্তব্য করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুই ২৪ পরগনার বাড়িঘর, নদী বাঁধ ভেঙে গেছে। ভেসে গিয়েছে সব ধরণের ক্ষেত। অতি প্রবল ঘূর্ণিঝড় ‘আম্ফান’র  তাণ্ডবে রাজ্যে এখনো ১০ থেকে ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছেন মূখ্যমন্ত্রী মমতা।

বুধবার রাত ৯টায় নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব মন্তব্য ও তথ্য জানান মুখ্যমন্ত্রী। বক্তব্যের সময় তিনি বারবার ‘রাজ্যের সর্বনাশ হয়ে গেল' বলে উচ্চারণ করছিলেন।

সন্ধ্যা সাড়ে ৬টায় সুন্দরবনে আছড়ে পড়ার পর দক্ষিণে তাণ্ডব চালিয়ে উত্তর ২৪ পরগনায় দাপিয়ে বেড়াচ্ছে প্রবল ঘূর্ণিঝড়টি। সারাদিনই নবান্নের কন্ট্রোল রুম থেকে ঝড়ের গতিপ্রকৃতির খোঁজ নিচ্ছেন মমতা। 

মুখ্যমন্ত্রী মমতা বলেন, পাথরপ্রতিমা, নামখানা, বাসন্তী, কুলতলি, বারুইপুর, সোনারপুর, ভাঙড় থেকে আসা খবরগুলো ভয়াবহ। উত্তর ২৪ পরগনা থেকেও খারাপ খবর আসছে। 

তিনি আরো বলেন, দক্ষিণবঙ্গের প্রায় ৯৯ শতাংশ শেষ হয়ে গেছে। বিদ্যুৎ নেই, পানি নেই, পুকুর, চাষের জমি সব শেষ। এ ডিজাস্টারে আমরা শকড। আমরা খুবই স্তম্ভিত, খুব খারাপ লাগছে।

মূখ্যমন্ত্রী আরো বলেন, ক্ষতির পরিমাণ এখনি বলা যাচ্ছে না। গোটা ধ্বংসের চিত্র বুঝতে ১০ থেকে ১২ দিন লাগবে। একদিনে ক্ষতির হিসাবের কোনো কিনারা পাওয়া যাবে না।

কেন্দ্রীয় সরকারের প্রতি অনুরোধ জানিয়ে মমতা বলেন, ডিজাস্টারটি পলিটিক্যালি না দেখে মানবিকভাবে দেখুন। ধ্বংসের হাত থেকে উন্নয়নের পথে এগিয়ে যেতে আবারো সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করার অঙ্গীকার করছি।