• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম পাওয়ার প্ল্যান্ট দখল করেছে রাশিয়া

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২  

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম পাওয়ার প্ল্যান্ট রুশ সেনারা দখল করেছে বলে জানিয়েছেন ইউক্রেনীয় প্রেসিডেন্টের জ্যেষ্ঠ উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ। বুধবার (২৭ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে প্রচারিত একটি সাক্ষাৎকারে তিনি এমনটি জানান।
 

এর আগে রুশ বাহিনী পূর্ব ইউক্রেনের কয়লাচালিত ভুলেহিরস্ক প্লান্ট দখল করে।  

ওলেক্সি আরেস্টোভিচ জানান, ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় তিন অঞ্চলে ব্যাপক সেনা বাড়িয়েছে রাশিয়া। আর এর মাধ্যমে বোঝা যাচ্ছে যে তারা কৌশলে পরিবর্তন এনেছে।

 ইউক্রেনীয় প্রেসিডেন্টের জ্যেষ্ঠ উপদেষ্টা বলেন, ভুলেহিরস্ক শহরটির পাওয়ার প্ল্যান্ট দখলে নিয়ে তারা একটি ছোট কৌশলগত সুবিধা অর্জন করেছে।  

আরেস্টোভিচের মতে, রাশিয়া কৌশলগত প্রতিরক্ষা ব্যবস্থায় চলে যাচ্ছে।  তারা গুরুত্বপূর্ণ পূর্ব দোনেৎস্ক শিল্প অঞ্চলে ইউক্রেনের শক্তি দুর্বল করার জন্য কৌশলগত আক্রমণ ব্যবহার করছে।  

এদিকে ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খেরসন শহর দখলের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে রুশ বাহিনী। এই শহরটি যুদ্ধ শুরুর দিকে দখল করে রাশিয়া।  

 ইউক্রেনের জাতীয় নিরাপত্তা ও প্রতিরক্ষা কাউন্সিলের সচিব অলেক্সি ড্যানিলভ একটি টুইট বার্তায় বলেন, রাশিয়া খেরসনের দিকে সর্বোচ্চ সংখ্যক সৈন্য মোতায়েন করেছে। পাশাপাশি মেলিতোপল এবং জাপোরিঝিয়াতেও সেনা বাড়াচ্ছে তারা।  

খেরসনের ডিনিপ্রো নদীর ওপরে একটি ব্রিজ গুঁড়িয়ে দিয়েছে ইউক্রেনের সেনারা। রাশিয়ান কর্মকর্তারা জানিয়েছেন, তারা পন্টুন ব্রিজ এবং ফেরি দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করবে।