• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

আনসারের কাঁধে ভর দিয়ে ভোট দিলেন ১১০ বছরের বৃদ্ধ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৪  

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ১১০ বছর বয়সী মোতালেব মূর্ধা ভোট দিয়েছেন ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা আনসারের কাঁধে ভর করে। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুবই খুশি এই বৃদ্ধ।

রোববার (০৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের তুলাতলী মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে তিনি সকাল সাড় ১১টায় ভোট দিতে আসেন।

বৃদ্ধ মোতালেব এই ইউনিয়নের তুলাতলি গ্রামের রহিমআলী মূর্ধার ছেলে। বৃদ্ধ মোতালেব বলেন, ‘আজকে আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি, কেউ জোর করেনি। আমি অনেক খুশি’।

তিনি আরও বলেন, ‘আমার বয়স ১১০ বছর, আমি একা চলতে পারি না। আমার ছেলে ভোটকেন্দ্রের ভেতরে নিয়ে এসেছে। আর সেখান থেকে দুই আনসার আমাকে রুমের ভেতর নিয়ে যায় ভোট দিতে। তাদের সহযোগিতায় ভোট দিতে পেরে খুবই ভালো লাগছে।’

মোতালেব মূর্ধার ছেলে লতিফ মূর্ধা জানান, তার বয়স ১১০ বছর। এমনিতে বাড়ি থেকে কম বের হন। তবে আজ ভোট দিতে নিয়ে এসেছি। তিনি কানেও কম শোনেন।

এই বৃদ্ধকে সহযোগিতা করা আনসার মো. রুবেল বলেন, ‘যারা অসুস্থ তাদেরকে সহযোগিতা করে ভোটকেন্দ্রে পৌঁছে দিচ্ছি। এই মুরুব্বি ১১০ বছর বয়স তিনি চলতে পারেন না, তাই আমার কাঁধে করে নিয়ে ভোট দিতে নিয়ে এসেছি।’

১১৪ পটুয়াখালী-৪ (কলাপাড়া- রাঙ্গাবালী) আসনে মোট ২ লাখ ৯০ হাজার ৬৮৮ জন ভোটারের বিপরীতে আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

আইনশৃঙ্খলা রক্ষায় এ উপজেলা ৪ প্লাটুন সেনাবাহিনী, ২ প্লাটুন বিজিবি, বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য মোতায়েন রয়েছে।