• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে

রাঙ্গাবালীতে ঘূর্ণিঝড় প্রস্তুতির মাঠ মহড়া অনুষ্ঠিত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  


সমুদ্র উপকূলীয় জনপদ পটুয়াখালীর গলাচিপায় মানুষের জান-মাল ও প্রাণী সম্পদ রক্ষার্থে মানুষকে সচেতন করার লক্ষ্যে, সামুদ্রিক জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়, সিডর, আইলাসহ দূর্যোগ মোকাবেলায় ঘূর্ণিঝড় প্রস্তুতি মূলক এক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে চালিতাবুনিয়া ইউনিয়নের মমতাজউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মাঠে রাঙ্গাবালী উপজেলা সিপিপি ইউনিট টিমলিডার মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিপিপি বরিশাল বিভাগের উপ-পরিচালক মো: আঃ রশিদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গাবালী সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন মিতুল, মমতাজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আঃ মান্নান, চালিতাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মাজহারুল ইলমান ননী মুফতি, আওয়ামীলীগ নেতা মোঃ আখতারুজ্জামন ফয়েজ, গাজী মোঃ আলমোগীর হোসেন প্রমূখ।এসময় সচেতনতা মূলক এ মহড়া অনুষ্ঠানে শত শত নারী পুরুষ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, স্থানীয় জনসাধারণ উপস্থিতি ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সিপিপি বরিশাল বিভাগের উপ-পরিচালক মো: আঃ রশিদ বলেন, বাংলাদেশ একটি দূর্যোগ প্রবণ দেশ। এখানে বিভিন্ন সময়ে সামুদ্রিক ঘূর্ণিঝড়, সিডর, আইলায় ব্যাপক জান মালের ক্ষতির সম্মুখীন হয়। মানুষের সচেতনতার অভাবে দূর্যোগ চলাকালীন সময়ে আশ্রয়কেন্দ্রে না যাওয়ার ফলে মানুষ এবং সম্পদের ব্যাপক ক্ষতি সাধিত হয়। দূর্যোগের পূর্বে এবং পরে কি করণীয় সে ব্যাপারে আমাদের সকলকে সজাগ এবং সচেতন হতে হবে। তিনি প্রাকৃতিক সকল প্রকার দূর্যোগ মোকাবেলায় এই দূর্যোগ প্রস্তুতির মাঠ মহড়া মানুষকে আরও বেশি সচেতন এবং ঘর-বাড়ি, প্রাণী সম্পদের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 
পরে মহড়া অনুষ্ঠানের স্বেচ্ছাসেবকদের মাঝে সদস্যদেরকে প্রধান অতিথি ও সভাপতি পুরস্কার বিতরণ করেন।