• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দশমিনায় ১০টাকা কেজি’র চাল পাচ্ছেন ১১ হাজার ৬৫৮ দুঃস্থ পরিবার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

পটুয়াখালীর দশমিনায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল পাচ্ছেন ১১ হাজার ৬শ” ৫৮জন দরিদ্র পরিবার। সেপ্টেম্বর মাস থেকে নভেম্বর পর্যন্ত তিন মাস এ চাল পাবেন। তবে ফি বছর মোট পাঁচ মাস ১০টাকা কেজি দরে চাল বিতরণ করছে সরকার। গতকাল মঙ্গলবার থেকে উপজেলার ৭ইউনিয়ানে এ চাল বিতরন কার্যক্রম শূরু হয়।
মার্চ-এপ্রিল এবং এই তিন মাস খাদ্যবান্ধব সরকার এ চাল বিতরণ করছে। সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার তিন দিন এ চাল বিতরন করেন। কার্ডধারী প্রত্যেক পরিবার পাবেন ৩০ কেজি চাল। গ্রামে বসবাসরত হতদরিদ্র ভ‚মিহীন, কৃষিশ্রমিক, দিনমজুর, উপার্জনে অক্ষম, বিধবা, তালাক প্রাপ্তা, স্বামী পরিত্যাক্তা, অস্বচ্ছল বয়স্ক নারী প্রধান প্ররিবার এবং যে সব দৃঃস্থ পরিবারে শিশু বা প্রতিবন্ধী রয়েছে তারা এ তালিকায় অগ্রাধিকার পাবেন। এমন নির্দেশনার আলোকে তালিকা তৈরি করে কার্ডধারী পরিবার ১০টাকা কেজি দরে মাসে একবার ৩০ কেজি করে চাল ক্রয়ের সুযোগ পাবেন। উপজেলার ৭টি ইউনিয়নে এমন কার্ডধারী হতদরিদ্র ১১ হাজার ৬শ” ৫৮ পরিবার মঙ্গলবার থেকে এ চাল টানা তিন মাস পাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানান, ১০টাকা কেজি’র চাল বিতরণে কোন ইউনিয়ানে অনিয়মের খবর পেলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।