• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

বাউফলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তার ঘোষনা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

বাউফল প্রতিনিধি:

বাউফলের  বাণিজ্যিক  কেন্দ্র কালাইয়া বন্দরের ফলপট্টি রোডে ভয়াবহ অগ্নিকান্ডে সরকারি হিসাব অনুযায়ী ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৬টি বসতঘর পুড়ে গছে বলে গনমাধ্যমকর্মীদের জানিয়েছে উপজেলা প্রশাসন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সাময়িক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। গত রবিবার সন্ধায় এই অগ্নিকান্ড স্থলে শুধুই হাহাকার লক্ষ্য করা গেছে।

 ইউএনও মো. জাকির হোসনে জানান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব বিশ্বাসের  নেতৃত্বে একটি টীম ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করেছেন। তালিকা প্রস্তুতে উপজলো পরষিদরে ভাইস চয়োরম্যান মোসারফে হোসনে খান এবং স্থানীয় জনপ্রতিনিধিরা সহায়তা করছেন। স্থানীয় এমপি আ.স.ম. ফিরোজ ও জেলা প্রশাসনরে সাথে পরার্মশ করে আপাতত: প্রত্যকে ক্ষতিগ্রস্তদের তিন ব্যান্ডলে ঢেউটিন এবং নয় হাজার করে টাকা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 ক্ষতিগ্রস্তরা জানান, মালামালরে পাশাপাশি তাদরে ক্যাশবক্সে থাকা কয়েক লাখ টাকা, হিসাবের খাতা পুড়ে গেছে।

সরেজমিনে, এক ব্যবসায়ীকে পুড়ে ও ভিজে যাওয়া টাকা রোদে শুকানোর চেষ্টা করতে দেখা গেছে।

কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা ঢাকা অবস্থান করায় মুঠোফোনে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে সাবির্ক সহায়তা করার আশ্বাস দেয়।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খাঁন জানান, ক্ষতিগ্রস্তদের সহায়তা করা নিয়ে স্থানীয় এমপি আ. স.ম. ফিরোজের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করা হচ্ছে। তিনি  ত্রাণ মন্ত্রণালয়ে যোগাযোগ করে যাচ্ছনে। আশা করা হচ্ছে সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সকল ধরণরে সহায়তা দেওয়া হবে।