• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

গলাচিপায় সরকারি ত্রাণের চাল আত্মসাৎ, গ্রামপুলিশের কারাদন্ড

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:
গলাচিপা  সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও গ্রাম পুলিশের বাড়ি থেকে মোট ১৩০ কেজি ভিজিডি চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। সোমবার সন্ধ্যায় ইউপির ২ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মোহন মাঝি ও একই ইউপির ওয়ার্ড গ্রামপুলিশ মো. নুরুল ইসলামের ঘর থেকে এসব সরকারি চাল উদ্ধার করা হয়। এসময় গ্রামপুলিশ মো. নুরুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালত এক মাসের কারাদন্ড প্রদান করা হয় এবং ইউপি সদস্য মো. মোহন মাঝির বিরুদ্ধে গলাচিপা থানায় প্রচলিত আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।
গলাচিপা উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, গলাচিপা সদর ইউনিয়নের দুস্থদের করোনার জন্য সরকারি চাল বিতরণ করা হয়। কিন্তু এসব চাল বিতরণ না করে নিজেদের বাড়িতে জমা করে রাখেন তারা। গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ গলাচিপা সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. মোহন মাঝির বাড়ির পুকুরের পাড় থেকে ১২০ কেজি (৩ বস্তা) চাল উদ্ধার করেছে থানা পুলিশ। উদ্ধারকৃত চাল সরকারি চালের সদৃশ হওয়ায় তা জব্দ করা হয়। এদিকে সরকারি চাল রাখার অভিযোগে গলাচিপা সদর ইউনিয়নের ওই ওয়ার্ডের গ্রামপুলিশ মো. নুরুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন গলাচিপা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. রফিকুল ইসলাম। ইউপি সদস্য মো. মোহন মাঝির বিরুদ্ধে প্রচালিত আইনে গলাচিপা সদর ইউনিয়নের ইউপি সচিব বাদী হয়ে একটি মামলার প্রস্তুতি চলছে।
এ বিষয় গলাচিপা ইউপি সচিব জাহান পারভেজ বলেন, সোমাবর ২০০ পরিবারের মধ্যে করোনার জন্য ভিজিডি’র চাল বিতরণ করা হয়েছে।প্রায় ১৭২ টি পরিবারের মধ্যে এ চাল বিতরণ করা হয়েছে।
এ প্রসঙ্গে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থল গলাচিপা সরদর ইউনিয়নের রতনদী এলাকায় (ইটবাড়িয়া) ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. মোহন মাঝির বাড়ির পুকুরের পাড় থেকে সরকারি চাল সদৃশ ১২০ কেজি (৩ বস্তার) চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইউপি সদস্য মো. মোহন মাঝির বিরুদ্ধে ওই ইউনিয়ন পরিষদের সচিব বাদী হয়ে প্রচলিত ধারায় মামলার প্রস্তুতি চলছে। আর একই ওয়ার্ডের গ্রামপুলিশ মো. নুরুল ইসলামকে ভ্রাম্যমান আদালতে এক মাসের বিনা শ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।