• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ মে ২০২০  

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা “এক ইঞ্চি জমিও অনাবাদি থাকবেনা” এই প্রতিপাদ্যকে বাস্তবায়নের লক্ষ্যে পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে স্থানীয় ৪০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সবজির বীজ বিতরণ করা হয়।

 বুধবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ বিতরণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবুবকর সিদ্দিকী।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ আরাফাত হোসেন, শিক্ষা অফিসার কাজী সাইফুদ্দিন ওয়ালিদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, সমাজসেবা অফিসার মোঃ সানাউল মোরশেদসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বাস্তবে রুপদানের লক্ষ্যে উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে এই সবজির বীজ বিতরণ করা হয়েছে। উপজেলার এক ইঞ্চি জমিও যেন অনাবাদী হয়ে না থাকে সেই লক্ষ্যে উপজেলা পরিষদ ও প্রশাসন কাজ করে যাবে।

এতে করে নিজেদের পারিবারিক চাহিদা মিটিয়ে তা বাজারজাত করে উপার্জনও করতে পারবেন কৃষকরা।

উপজেলা কৃষি অফিসার মোঃ আরাফাত হোসেন জানান, প্রত্যেক কৃষককে ১ প্যাকেট করে করলা, লালশাক, লাউ, মিষ্টি কুমড়া ও ঢেঁড়স এর বীজ দেওয়া হয়। তবে করোনার সংক্রমন রোধে সামাজিক দূরত্ব বজায় রেখে এগুলো বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।