• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গলাচিপায় মানবপাচারকারী চক্রের সদস্য গ্রেফতার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০  

পটুয়াখালীর গলাচিপায় সোহরাব গাজী (৪৫) নামে এক মানবপাচারকারী চক্রের সদস্যকে আটক করেছে র‌্যাব-০৮। 

রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর ভারপ্রাপ্ত অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে উপজেলার আমখোলা এলাকার নিজ বাড়ি থেকে সোহরাবকে আটক করে। জিজ্ঞাসাবাদের পর সোমবার সকালে তাকে গলাচিপা থানায় হস্তান্তর করা হয়েছে। সোমবার ক্ষতিগ্রস্ত ইদ্রিস মিয়া বাদি হয়ে সোহরাব গাজীর বিরুদ্ধে গলাচিপা থানায় মামলা দায়ের করেন।

 র‌্যাব ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার আমখোলা ইউনিয়নের কিসমত বাউরিয়া এলাকার মৃত রকমান গাজীর ছেলে সোহরাবকে আটকের পর সে মানবপাচারকারী চক্রের সদস্য বলে শিকার করেছে। ওমানে অবস্থানকারী তার ছেলে সাইফুল এবং কুমিল্লার গনি মিয়ার যোগসাজসে দীর্ঘদিন ধরে সোহরাব গাজী অবৈধভাবে ওমানে মানবপাচার করে আসছে। 

গত ২৮ মে লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিণ শহর মিজদায় আন্তর্জাতিক মানবপাচার চক্র অভিবাসন প্রত্যাশীদেরকে অপহরণ করে মুক্তিপণ না পাওয়ায় ২৬ জন বাংলাদেশীসহ ৩০ জনকে নির্মমভাবে হত্যা করে। এর পর র‌্যাব-৮ তৎপর হয়ে বিভিন্ন এলাকায় অবস্থানকারী মানবপাচারকারীদের তথ্য সংগ্রহ শুরু করে এবং অতি দ্রুত গ্রেফতারের লক্ষে অভিযান পরিচালনা শুরু করে।