• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

পায়রা বন্দরের নিরাপত্তায় কোস্টগার্ডের বিশেষ মহড়া

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০  

পায়রা বন্দরের নিরাপত্তায় কোস্টগার্ডের বিশেষ মহড়া পরিচালনা করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। বৃহস্পতিবার শুরু হওয়া ওই মহড়া শুক্রবার শেষ হয়েছে। বিশেষ এ মহড়া পরিদর্শন করেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক, এনইউপি,এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি। এসময় পায়রা পোর্টের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল,(এল) এনউপি,এনডিইউ,পিএসসি,বিএন এবং কোস্টগার্ডের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুক্রবার বাংলাদেশ কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন এম হায়াত ইবনে সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উক্ত মহড়ায় পায়রা বন্দরে চলাচলরত জাহাজসমূহের নিরাপত্তা রক্ষার পাশাপাশি গুরুত্তপূর্ণ স্থাপনাসমূহ যেমন তাপবিদ্যুৎ কেন্দ্র , সার্ভিস জেটি এবং নির্মাণাধীন গুরুত্তপূর্ণ স্থাপনাসমূহের নিরাপত্তা নিশ্চিতকল্পে কোস্টগার্ডের কার্যক্রম প্রদর্শন করা হয়।

এ মহড়ায় কোস্টগার্ড জাহাজ বিসিজিএস মনসুর আলী, বিসিজিএস সোনার বাংলা, এইচপিবি বুড়িগঙ্গা এবং এইচপিবি শীতলক্ষা অংশগ্রহণ করে। বন্দরের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি উপকূলীয় এলাকায় অবৈধ চোরাচালান, জলৃদস্যুতা নির্মূল, অবৈধ মৎস আহরণ, বনজ সম্পদ রক্ষা এবং অবৈধ নারী ও শিশু পাচার ইত্যাদি প্রতিরোধে কোস্টগার্ডের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে।