• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

কলাপাড়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগীদের সাথে মতবিনিময় সভা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৫ মে ২০২১  

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রায়ন-২ প্রকল্পের গৃহহীন এবং ভুমিহীনদের জন্য বরাদ্দকৃত ঘর নির্মাণ কাজ পরিদর্শন পরবর্তী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় কলাপাড়া উপজেলা প্রশাসন আয়োজিত, উপজেলার ধানখালী ইউপির লোন্দা হাফিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জি.এম.সরফরাজ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) পটুয়াখালী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রিয়াজ উদ্দিন তালুকদার, চেয়ারম্যান ধানখালী ইউপি, রিন্টু তালুকদার চেয়ারম্যান চম্পাপুর ইউপি, হুমায়ুন কবির কেরামত, চেয়ারম্যান চাকামইয়া ইউপি, মিজানুর রহমান উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও ট্যাগ অফিসার, জিয়াদ হাসান উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ফোরকান এ মজিদ প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আফজাল হোসেন প্রধান শিক্ষক লোন্দা হাফিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, এবং ধানখালী ইউপির সকল সদস্যবৃন্দ, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ সহ চাকামইয়া, ধানখালী এবং চম্পাপুর ইউপির উপকারভোগীগণ। 

এ সময় ধানখালী ইউপির মুজিব শতবর্ষের আশ্রায়ন-২ প্রকল্পের ২য় পর্যায়ের ১১০টি ঘর পরিদর্শন শেষে টিয়াখালী, ধানখালী এবং চম্পাপুর ইউপির উপকারভোগীদের বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয়ে মতবিনিময় করেন অতিথিরা। 

উপকারভোগী চম্পাপুর ইউপির প্রতিবন্ধী রুহুল আমিন শেখ বলেন, আমি একজন প্রতিবন্ধী আমাকে দয়া করে মাননীয় প্রধানমন্ত্রী একটি ঘর দিয়েছেন। আমি প্রধানমন্ত্রী, ইউএনও স্যার এবং চেয়ারম্যানকে অনেক ধন্যবাদ জানাই এবং তাদের জন্য দোয়া করি। 

উপকারভোগী প্রতিবন্ধী শাহাদাত হোসেনের স্ত্রী বলেন, ঘর পেয়েছি কিন্তু ঘরে যাওয়ার রাস্তা এবং টিউবওয়েল দরকার তাই এ ব্যাপারে খেয়াল রাখবেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হক বলেন, ঘর দেয়ার ব্যাপারে আমরা প্রতিবন্ধী, বিধবা এবং অসহায় ভূমিহীনদের অগ্রাধিকার দিয়েছি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর এই উপহার পর্যায়ক্রমে সবাই পাবেন, তাই সকলে ধৈর্য ধারণ করতে হবে। 

প্রধান অতিথি জি.এম.সরফরাজ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর শ্লোগান কেউ থাকবেনা গৃহহীন। তিনি আরও বলেন, দুই পর্যায়ে কলাপাড়া উপজেলায় ৫০৭ টি ঘর দেয়া হয়েছে। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, পরবর্তীতে আরও ঘর আসবে সেখানে আমার একটাই অনুরোধ আপনারা গুনগত মান ঠিক রেখে কাজ করবেন। তিনি ঘর পাওয়ার ব্যাপারে কারো কাছে কোন লেনদেন না করার অনুরোধ করেন।