• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাউফলে ছাত্রদলের কমিটিতে ‘মৃত’ ব্যক্তির নাম

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২২  

পটুয়াখালীর বাউফলে ছাত্রদলের নবগঠিত কমিটিতে ‘মৃত’ ব্যক্তির নাম অন্তর্ভুক্তির অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে ছাত্রদলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাদের অভিযোগ- উপজেলা ছাত্রদলের আহ্বায়ক অদক্ষ হওয়ায় এমনটি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১৩ ফেব্রুয়ারি উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১৩টি ইউনিয়নে ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। এর মধ্যে নওমালা ইউনিয়নে সহ-সভাপতি পদে ৬ নম্বরে নাম রয়েছে মো. কাইয়ুম হাওলাদারের।

কাইয়ুম হাওলাদার গত ৫ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় মারা যান। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ট্রল চলছে।

সালমান রহমান শাকিল নামের এক ছাত্রদল কর্মী তার ফেসবুক পেজে মৃত কাইয়ুম হাওলাদারের ছবি ও ইউনিয়ন কমিটির তালিকা পোস্ট করে লিখেছেন- ‘নওমালা ইউনিয়ন ছাত্রদলের কমিটি দিয়েছে অদক্ষ বাউফল উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ও সদস্য সচিব। কাইয়ুম হাওলাদারের মৃত্যু হয়েছে প্রায় দুই মাস হলো। এখন মৃত ব্যক্তি এই দায়িত্ব কীভাবে পালন করবে। টাকা খেয়ে যে কমিটি দেওয়া হয়েছে, সেই কমিটিতো এ রকমই হওয়ার কথা।’

মো. হাবিবুর রহমান নামের অপর এক কর্মী তার ফেসবুকে লিখেছেন- ‘নওমালা ইউনিয়ন ছাত্রদলের নিবেদিত কর্মী ছিল কাইয়ুম হাওলাদার। তাই তার পরিবারকে সান্ত্বনা দেওয়ার জন্য ইউনিয়ন ছাত্রদল কমিটির সহ-সভাপতি পদে নাম আসছে। আল্লাহ পাক ওরে জান্নাতুল ফেরদৌসের সম্মান দান করুক।’

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা ছাত্রদলের এক শীর্ষ নেতা বলেন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মুজাহিদুল ইসলাম একজন অদক্ষ ও অসাংগঠনিক নেতা বলেই আজ কবরে থেকেও কমিটিতে নাম রয়েছে। অথচ প্রকৃত ত্যাগী ও দক্ষ সাংগঠনিক কর্মীদের দলে নাম নাই। তিনি তার ইচ্ছে মতন অসাংগঠনিকভাবে কমিটি গঠন করেছেন।

নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামের কাইয়ুমের বাবা আব্দুল মোতালেব হাওলাদার তার ছেলের মৃত্যুর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ছেলে কাইয়ুম ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিল। তবে প্রায় দুই মাস আগে মারা যাওয়া ছেলের নাম নতুন কমিটিতে কেন এলো তা আমার জানা নাই।

অভিযোগ অস্বীকার করে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মুজাহিদুল ইসলাম বলেন, কাইয়ুম বিএনপি পরিবারের ছেলে। আমাদের সংগঠনের একজন সক্রিয় কর্মী ছিল। যার কারণে তার প্রতি শ্রদ্ধা রেখে কমিটিতে তার নাম রাখা হয়েছে।

এ বিষয়ে জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বশার উজ্জ্বল বলেন, বিষয়টি আমি জেনেছি। এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।