• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৩ শাওয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী বাংলাদেশকে সমর্থন দেওয়ার প্রত্যয় এডিবির ভাইস প্রেসিডেন্টের আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের চার বছর পূর্তি আজ নারী খেলোয়াড়দের আরও সুযোগ দিতে হবে: প্রধানমন্ত্রী ‘খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একটি জাতির জন্য অপরিহার্য’ ফ্ল্যাটে বাস করে শিশুরা ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়া হচ্ছে ৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে রাষ্ট্রপতির সাজেক সফর স্থগিত একনেকে ৫ হাজার ৮২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যুক্তরাষ্ট্র থেকে বর্ধিত বিনিয়োগ চান প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

বাউফলে ছাত্রদলের কমিটিতে ‘মৃত’ ব্যক্তির নাম

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২২  

পটুয়াখালীর বাউফলে ছাত্রদলের নবগঠিত কমিটিতে ‘মৃত’ ব্যক্তির নাম অন্তর্ভুক্তির অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে ছাত্রদলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাদের অভিযোগ- উপজেলা ছাত্রদলের আহ্বায়ক অদক্ষ হওয়ায় এমনটি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১৩ ফেব্রুয়ারি উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১৩টি ইউনিয়নে ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। এর মধ্যে নওমালা ইউনিয়নে সহ-সভাপতি পদে ৬ নম্বরে নাম রয়েছে মো. কাইয়ুম হাওলাদারের।

কাইয়ুম হাওলাদার গত ৫ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় মারা যান। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ট্রল চলছে।

সালমান রহমান শাকিল নামের এক ছাত্রদল কর্মী তার ফেসবুক পেজে মৃত কাইয়ুম হাওলাদারের ছবি ও ইউনিয়ন কমিটির তালিকা পোস্ট করে লিখেছেন- ‘নওমালা ইউনিয়ন ছাত্রদলের কমিটি দিয়েছে অদক্ষ বাউফল উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ও সদস্য সচিব। কাইয়ুম হাওলাদারের মৃত্যু হয়েছে প্রায় দুই মাস হলো। এখন মৃত ব্যক্তি এই দায়িত্ব কীভাবে পালন করবে। টাকা খেয়ে যে কমিটি দেওয়া হয়েছে, সেই কমিটিতো এ রকমই হওয়ার কথা।’

মো. হাবিবুর রহমান নামের অপর এক কর্মী তার ফেসবুকে লিখেছেন- ‘নওমালা ইউনিয়ন ছাত্রদলের নিবেদিত কর্মী ছিল কাইয়ুম হাওলাদার। তাই তার পরিবারকে সান্ত্বনা দেওয়ার জন্য ইউনিয়ন ছাত্রদল কমিটির সহ-সভাপতি পদে নাম আসছে। আল্লাহ পাক ওরে জান্নাতুল ফেরদৌসের সম্মান দান করুক।’

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা ছাত্রদলের এক শীর্ষ নেতা বলেন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মুজাহিদুল ইসলাম একজন অদক্ষ ও অসাংগঠনিক নেতা বলেই আজ কবরে থেকেও কমিটিতে নাম রয়েছে। অথচ প্রকৃত ত্যাগী ও দক্ষ সাংগঠনিক কর্মীদের দলে নাম নাই। তিনি তার ইচ্ছে মতন অসাংগঠনিকভাবে কমিটি গঠন করেছেন।

নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামের কাইয়ুমের বাবা আব্দুল মোতালেব হাওলাদার তার ছেলের মৃত্যুর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ছেলে কাইয়ুম ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিল। তবে প্রায় দুই মাস আগে মারা যাওয়া ছেলের নাম নতুন কমিটিতে কেন এলো তা আমার জানা নাই।

অভিযোগ অস্বীকার করে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মুজাহিদুল ইসলাম বলেন, কাইয়ুম বিএনপি পরিবারের ছেলে। আমাদের সংগঠনের একজন সক্রিয় কর্মী ছিল। যার কারণে তার প্রতি শ্রদ্ধা রেখে কমিটিতে তার নাম রাখা হয়েছে।

এ বিষয়ে জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বশার উজ্জ্বল বলেন, বিষয়টি আমি জেনেছি। এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।