• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ক্লুলেস অপি হত্যার চাঞ্চল্যকর প্রধান আসামী গ্রেপ্তার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ অবশেষে পটুয়াখালীর চাঞ্চল্যকর কলেজ ছাত্র অপি হত্যার প্রধান অভিযুক্তকে হবিগঞ্জ থেকে  আটক করেছে র‍্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের সদস্যরা।  শনিবার দুপুরে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে বিষয়ত গনমাধ্যমকে নিশ্চিত করেছে র‍্যাব।

প্রেসব্রিফিংয়ে র‍্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার শহিদুল ইসলাম জানান, ডিসেম্বর মাসের ২৮ তারিখ জেলার মির্জাগঞ্জ উপজেলার রানীপুর এলাকার আরিফুর রহমান অপিকে নেশা করে ধাক্কা দিয়ে পায়রা নদীর জলে ফেলে দেয় তারই বন্ধু সোলায়মান লিমন। নেশাগ্রস্থ থাকায় অপি আর নদী থেকে তীরে উঠতে পারেনি। পরের দিন তার লাশ সদর উপজেলার ছোট বিঘাই থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে মির্জাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে।  

বিস্তারিত বিবরন তুলে ধরে র‍্যাব অধিনায়ক জানান, আরিফুর রহমান @ অপি(২২) পটুয়াখালী চরখালী বাজারে যাবে বলিয়া ঘর হতে বাহির হয়। পরবর্তীতে অপি যথাসময়ে বাড়ীতে ফিরে না আসায় ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন তার বাবা ডায়েরী নং-১০৪৬। ২ জানুয়ারি ২০২২ তারিখে পটুয়াখালী জেলার সদর থানাধীন ছোট বিঘাই চর আকবর আজিজ ফরাজীর বাড়ীর আনুমানিক ৫০০ মিটার পশ্চিমে পায়রা নদীতে সকাল ৭টা ৪৫ মিনিটে ভাসমান অবস্থায় একটি অজ্ঞাতনামা লাশ পাওয়া যায়। লাশের সুরতহাল করাকালীন সময় লাশের পরিহিত প্যান্টের পকেটে থাকা মোবাইলের সেভ করা নম্বর দিয়ে অপি'র পিতাকে কল করে। তখন সে উক্ত স্থানে গিয়ে তাকে সনাক্ত করে। অপি'র লাশ পাওয়ার পর তার পিতা আলতাফ হোসেন হাওলাদার অজ্ঞাতনামা করে একটি হত্যা মামলা দায়ের করে। ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশিত হওয়ার ফলে বিষয়টি চাঞ্চল্যকর হয়। র‌্যাব-৮ হেডকোয়ার্টার কর্তৃক আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারসহ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্প এর কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার মো. শহিদুল ইসলাম হবিগঞ্জ জেলার মাধপুর থানার শাজাহানপুর ইউনিয়নের গজপুর গ্রাম হতে  ২৬/০২/২০২২ইং তারিখ রাত আড়াইটায় সোলায়মান @ লিমনকে(২২)আটক করে। সে একই এলাকা সালামের পুত্র।

র‍্যাব আরো জানায়, লিমনকে ধরার পর সে জানায় অপি'র সাথে অনেক দিনের বন্ধুত্ব ছিল। কোন প্রকার শত্রুতা ছিল না। তারা ৩ বছর ধরে একত্রে মাদক সেবন করত। ঘটনার দিন ২৮ ডিসেম্বর দুপুর ২টা ৩০ মিনিটে অপি, লিমন'র বাসায় যায়। এসময় খাবার খাওয়ার কথা বললে লিমনের মা তাকে ভাত খেতে দেয়। এসময় লিমন ঘুমে ছিল, তাকে ঘুম থেকে ডেকে উঠানো হয়। কিছুক্ষন পর অপি'র বোন তাকে ফোন করে বলে যে তার ভাইয়াকে যেন একা না ছাড়ে। তখন লিমন জানায় তারা ঘুরতে যাচ্ছে। এরপর সাব্বিরসহ তিনজনে বেড়িবাঁধে বসে ছবি তুলে। অপি তার কাছে থাকা গামের ডিব্বা বের করে। বেড়িবাঁধে লোকজন থাকায় সন্ধায় নদীর একদম কাছাকাছি বসে গামের ডিব্বা বের করে লিমন ও অপি নেশা করতে থাকে। দ্বিতীয় ধাপে নেশা করে একপর্যায়ে ফাজলামি করে লিমন অপিকে ধাক্কা মারে এবং অপ নদীতে পড়ে যায়।  লিমন নেশাগ্রস্ত থাকার কারণে তুলার কোন চেষ্টা করে নাই। নদীর পাড় খারা থাকার কারণে মোঃ সাব্বির একা অপিকে তোলার চেষ্টা করেও তাকে তুলতে না পারায় নদীতে তখন ভাটা ছিল বিধায় নদীতে টেনে নিয়ে যায়। পরবর্তীতে এ বিষয়টি কাউকে না জানিয়ে তার গোপন রাখে।