• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

গলাচিপায় বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক সহ আটক -১

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ জুন ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়ন থেকে গতকাল রবিবার  দুপুর আড়াইটার দিকে বিরল প্রজাতির বন্যপ্রাণী সরীসিপ প্রজাতির তক্ষক সহ গোপন সংবাদের ভিত্তিতে  একজনকে আটক করেছে পটুয়াখালী র‌্যাব -৮।

মামলা সূত্রে জানাযায় ১২ জুন পটুয়াখালী র‍্যাব-৮- এর একটি টিম মাদক বিরোধী অভিযান চালানোর সময় গোপন সংবাদের ভিত্তিতে গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বালির হাওলা গ্রামের মৃত কাঞ্চন মোল্লার ছেলে মোঃ সিদ্দিক মোল্লা (৫৪)কে অবৈধ ভাবে রাখা বিরল প্রজাতির বন্যপ্রাণী সরীসৃপ প্রজাতির ২২৫ গ্রাম ওজন যার বাজার মূল্য ৬ লাখ ৫০ হাজার টাকার তক্ষক সহ মাটি ভাঙ্গা এলকার রাস্তার উপর থেকে একটি প্লাস্টিকের ঝুড়িতে মোরানো অবস্থায় হাতে নাতে তাকে আটক করেন। পরে গলাচিপা থানায় সোপর্দ করে । তার বিরুদ্ধে অবৈধ বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৪ (খ) ধারায় র‍্যাব-বাদী হয়ে একটি মামলা দায়ের  করা হয়।

এ বিষয় নিয়ে গলাচিপা থানা অফিসার ইনচার্জ  এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন আসামীর বিরুদ্ধে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে একটি মামলা রুজু সহ তাকে জেল কারাগারে পাঠানো হয়েছে।