• শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বিভিন্ন আয়োজনে শেখ হাসিনার জন্মদিন উদযাপিত নভেম্বরে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘সব কথা বলার পর কেউ যদি বলে আমাকে কথা বলতে দিল না, তার কি জবাব!’ উন্নয়ন যাত্রার অনন্য সারথি শেখ হাসিনা শত প্রাপ্তিতেও যার তৃপ্তি কেবল মানুষের ভালোবাসাতেই ‘সোনার বাংলা প্রতিষ্ঠার নবতর সংগ্রামের কাণ্ডারি শেখ হাসিনা’ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ হাজার চারা রোপণ করবে আওয়ামী লীগ শেখ হাসিনা: এক মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের অনুসরণীয় ব্যক্তিত্ব প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রকাশ হলো ‘বাংলাদেশের নেতা’ (ভিডিও) শান্তি ও উন্নয়নের অগ্রদূত শেখ হাসিনা দক্ষ হাসিনায় নির্ভার বাংলাদেশ পিতা দিয়েছেন স্বাধীনতা, কন্যা দিয়েছে উন্নতি শেখ হাসিনা, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ বঙ্গবন্ধুকে নিবেদিত বেঞ্চ ও বৃক্ষ পরিদর্শনে শেখ হাসিনা বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময়: প্রধানমন্ত্রী পর্যটনশিল্প বিকাশে অবারিত সুযোগ আছে: রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী ৯ অক্টোবর জটিলতা কাটলেই চলবে ঢাকা-নিউইয়র্ক বিমান: প্রধানমন্ত্রী

দশমিনা উপজেলাকে ভূমিহীন শূন্য ঘোষনা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ জুলাই ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর দশমিনা উপজেলাকে ভূমিহীন শূন্য ঘোষনা করা হয়েছে। আজ ১৯ জুলাই মঙ্গলবার সকাল ১০ টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষনা দেন পটুয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে জেলা প্রশাসক জানান, বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন-গৃহহীন থাকবে না, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষকে মুজিববর্ষ উপলক্ষে জমিসহ সেমি পাকা ও ঘর দেয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়। এ প্রকল্পের লক্ষ্য হচ্ছে ছিন্নমূল ও অসহায় জনগোষ্ঠীর পুনর্বাসন প্রশিক্ষণ ও ঋণ প্রদানের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা এবং আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র বিমোচন।

এর ধারাবাহিকতায় পটুয়াখালীর ৮টি উপজেলায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ের ১ম ধাপ সহ ৬,০৭৩ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।  এছাড়াও আগামী ২১ জুলাই ৩য় পর্যায়ের ২য় ধাপে গৃহহীনদের ঘর প্রদানের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী। এই ধাপে পটুয়াখালীতে ৫১৭ টি পরিবারকে ঘর প্রদান করা হবে।