• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঈদের ছুটিতে আগত পর্যটকদের নিরাপত্তা বিষয়ে করণীয় শীর্ষক সভা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ জুন ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ পবিত্র ঈদ-উল-আযাহা উপলক্ষে আগামী ২৫ জুন থেকে ২ জুলাই পর্যন্ত ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের পুলিশ সুপার ড. আশরাফুর রহমান এর সভাপতিত্বে কুয়াকাটা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় কোরবানির ঈদের ৫ দিনের ছুটিকে ঘিরে কুয়াকাটায় আগত অসংখ্য পর্যটকদের সেবা ও নিরাপত্তায় বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

মতবিনিময় সভায় কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও কুয়াকাটা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসেন আনু, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট, মহিপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন, মহিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহতাব হাওলাদার, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, কাজী সাঈদ, সাংবাদিক হোসাইন আমির প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক আবু হাসনাইন পারভেজ, হুমায়ুন কবির ও ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।

মতবিময় সভায় কুয়াকাটা পর্যটন এলাকায় অবস্থিত হোটেল মোটেল,রিসোর্টে সিসি ক্যামেরা নজরদারিসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করার উপর বিশেষ গুরুত্ব আরোপ করা হয়।

কুয়াকাটা পর্যটন এলাকায় নির্বিঘ্নে চলাচলের জন্য ট্যুরিস্ট পুলিশ কর্তৃক ট্রাফিক নিয়ন্ত্রন ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সৈকতে পর্যটকদের নির্বিঘ্ন নিরাপত্তা নিশ্চিতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে বিশেষ নজরদারি থাকবে।

কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকায় ট্যুরিস্ট পুলিশ সিসি ক্যামেরার মাধ্যমে বিশেষ নজরদারী ব্যবস্থাও গ্রহন করেছেন। আগত পর্যটক দর্শনার্থীরা সমুদ্রে গোসলে নেমে যাতে কোন অনাকাঙ্খিত ঘটনার  শিকার না হয় এজন্য উদ্ধারকারী দলও প্রস্তুত রাখা হবে। পর্যটন এলাকায় অপরাধ নিয়ন্ত্রনে চেকপোষ্ট ও তল্লাশি কার্যক্রম পরিচালনা করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। পর্যটকদের হয়রানী রোধে স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় ও সচেতনতামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। ট্যুরিস্ট পুলিশ হেল্পডেক্সে লস্ট এন্ড ফাউন্ড বক্সের মাধ্যমে পর্যটকদের হারানো মালামাল প্রকৃত মালিকের নিকট হস্তান্তর, ফায়ার সার্ভিস ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সাথে সমন্বয় করে জরুরী অবস্থা মোকাবেলায় ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে মটর সাইকেল, ক্যামেরাম্যান, অটোরিকশা, অটোভ্যান চালক কতৃক পর্যটক হয়রানি বন্ধে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পুলিশ সুপার ড. আসরাফুর রহমান।

অন্যদিকে পর্যটন স্পট সমূহে অতিরিক্ত ট্যুরিস্ট পুলিশ সদস্য মোতায়েন থাকবে। পর্যটকরা যেকোন প্রয়োজনে ট্যুরিস্ট পুলিশ এর হটলাইন নম্বরে যোগাযোগ করতে পারবেন এই হট লাইন নম্বরে ০১৮৮৭-৮৭৮৭৮৭ ও ০১৩২০-২২২২২২ যোগাযোগ করে আপনার অভিযোগ এবং সহযোগিতা নিতে পারবেন। ২৪ ঘন্টা খোলা থাকে হট লাইন নম্বর।