• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

কলাপাড়ায় ১৫০০ কৃষক পেল বিনামূল্যে বীজ ও সার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ জুলাই ২০২৩  

পটুয়াখালীর কলাপাড়ায় ১৫০০ কৃষক পেল বিনামূল্যে বীজ, রাসায়নিক সার এবং ৭০০ কৃষক পেল নারিকেল চারা। শুক্রবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্দোগে স্থানীয় কৃষকদের মাঝে সরকারী এ প্রনোদনা বিতরন কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান।

কলাপাড়া ইউএনও মো: জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: শফিকুল আলম বাবুল, শাহিনা পারভিন সীমা, কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি মো: হুমায়ুন কবির প্রমূখ। সুবিধাভোগী কৃষকরা এসময় উপস্থিত থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের প্রতি তাদের সন্তুষ্টি ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কলাপাড়া কৃষি কর্মকর্তা এআরএম সাইফুল্লাহ বলেন, ২০২২-২৩ অর্থ বছরে প্রনোদনা কর্মসূচীর আওতায় খরিপ-২/২০২৩-২৪ মৌসুমী আমন ধান ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১৫০০ কৃষকের মাঝে বিআর-২৩, বিরিধান ৪৯, ৫২, ৭৫, ৮৭, ৯৩ প্রজাতির ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি রাসায়নিক সার এবং ৭০০ কৃষককে ৫টি করে নারিকেল চারা বিতরন করা হয়।

সরকার কৃষিতে স্বয়ংসম্পূর্ন হতে, খাদ্য উৎপাদন বাড়াতে কৃষকদের এ কৃষি প্রনোদনা দিয়ে আসছে। আর কৃষি বিভাগ সরকারের এ মহতী উদ্দোগ সফল করতে মাঠ পর্যায়ে নিরলসভাবে কাজ করছে।