• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

পর্যটন দিবসে কুয়াকাটা তিনদিন ব্যাপী উৎসব

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে পটুয়াখালীর কুয়াকাটায় তিনদিন ব্যাপী উৎসবের আয়োজন করেছে উপজেলা প্রশাসন ও কুয়াকাটা পৌরসভা। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত কুয়াকাটা সৈকতের ট্যুরিজম পার্ক সংলগ্ন এলাকায় আয়োজন করা হয়েছে মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশবরেন্য শিল্পীরা অংশগ্রহন করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। কুয়াকাটা হোটেল-মোটেল মালিক সমিতি, ট্যুরিজম ব্যবসায়ী, ট্যুরিস্ট পুলিশ দিবসটি পালনে নিয়েছে নানা উদ্যোগ।

এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটার সকল হোটেল মোটেলে ৫০ শতাংশ ছাড়ের ঘোষনা দিয়েছে মালিক কর্তৃপক্ষ। এ ছাড়ের ঘোষনার পরই বুকিং হয়ে গেছে কুয়াকাটার অধিকাংশ হোটেল মোটেলের কক্ষ।

হোটেল মালিক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, ভাড়ায় ছাড় দেয়া হয়েছে। পর্যটকদের সুযোগ সুবিধা বাড়িয়ে দিতে নেয়া হয়েছে নানামুখী উদ্যোগ। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, কুয়াকাটায় পর্যটকদের আকর্ষন বাড়াতে নেয়া হয়েছে এ উদ্যোগ। এসময় বর্নিল সাজে সাজানো হবে কুয়াকাটা।