• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

শিক্ষাকে আধুনিকায়নসহ যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ শিক্ষক সমাবেশে এমপি মহিব্বুর রহমান মহিব বলেন, শিক্ষাকে অধুনিকায়নসহ গুনগতমান উৎকর্ষ এ যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বছরের প্রথম দিনেই সারা দেশে বিনামূল্যে বই দিচ্ছেন। শিক্ষা ভাতা বাড়িয়েছেন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন দিয়েছেন। শিক্ষদের বেতন ভাতা, সুবিধা, সম্মান বাড়িয়েছেন। শিক্ষকদের মুল্যায়ন করে পুরস্কৃত করছেন। দক্ষ জনশক্তি গড়ে তুলতে কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিয়েছেন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক বিজ্ঞান, কম্পিউটার ল্যাব স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী দেশের প্রতিটি সেক্টরে অভূতপূর্ব উন্নয়নের মাধ্যমে কর্মসংস্থান তৈরি করেছেন। সফল প্রধানমন্ত্রী জাতির পিতার যোগ্য কন্যা হিসাবে এটি মানবতার নেত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে।

পটুয়াখালীর কলাপাড়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শিক্ষক সমাবেশ ও নতুন কারিকুলাম নিয়ে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ কামাল স্মৃতি অডিটোরিয়ামে এ শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর মহিব, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোতালেব তালুকদার।
 
সমাবেশে ১৭৫ টি প্রাথমিক বিদ্যালয়, ৩৬ টি মাধ্যমিক বিদ্যালয়, ২৬ টি মাদ্রাসা ও ১০ টি কলেজের ৭ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন। এসময় শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ১২টি সম্মাননা পদক প্রদান করা হয়।