• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

২১ সুন্ধি কাছিম উদ্ধার, দুই ব্যবসায়ীর জরিমানা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩  

পটুয়াখালীর কলাপাড়ায় ২১টি সুন্ধি কাছিম উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের লঞ্চঘাট এলাকার মানিক মিয়ার মৎস্য আড়ত থেকে এসব কাছিম উদ্ধার করা হয়।

এসময় কাছিম সংরক্ষণের দায়ে মানিক মিয়া ও ফারুক নামের দুই মাছ ব্যবসায়ীকে চার হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর হোসেনের উপস্থিতিতে এসব কাছিম উপজেলা পরিষদের পুকুরে অবমুক্ত করা হয়।

অবমুক্তকালে বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা, সহকারী পরিচালক (সিপিপি) ও অ্যানিমেল লাভারসের সদস্য রাকায়েত আহসান, আল আমিন উপস্থিত ছিলেন।

অ্যানিমেল লাভারস অব পটুয়াখালী কলাপাড়ার টিম লিডার রাকায়েত আহসান জানান, এসব কাছিম স্থানীয় শিকারিদের কাছ থেকে কিনে ঢাকায় পাঠাতে চেয়েছিলেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে এসব কাছিম উদ্ধার করা হয়।

বনবিভাগের কলাপাড়া রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, সংগঠনটি বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে কাজ করছে। এর ফলে তাদের তথ্যমতে বিভিন্ন জায়গা থেকে বন্দি বন্যপ্রাণী উদ্ধার করে অবমুক্ত করা সম্ভব হচ্ছে।