• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

হাওয়া ভবনের সৃষ্ট কসাই বাহিনীকে বিচারের আওতায় আনা হবে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, হাওয়া ভবনের সৃষ্ট কসাই বাহিনীকে অচিরেই বিচারের আওতায় আনা হবে। 

মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক ও ওমরগণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মহিম উদ্দিন মহিমের ১৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

নওফেল বলেন, ২০০১ সালে বিএনপি জামায়াত জোট সরকার গঠন করে সারাদেশে আওয়ামী লীগকে বিচ্ছিন্ন করার চক্রান্ত শুরু করে। তারেক রহমানের প্রত্যক্ষ মদদে সারাদেশে ছাত্রলীগ যুবলীগের অসংখ্য দক্ষ নেতাকর্মীকে বেছে বেছে হত্যা করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-পাঠাগার সম্পাদক মহিম উদ্দিনকে বিদেশ থেকে কৌশলে ডেকে এনে নৃশংসভাবে হত্যা করে হাওয়া ভবনের সৃষ্টি কসাই বাহিনী। এই কসাই বাহিনীর নেপথ্যে যারা ছিল তাদের অচিরেই বিচারের কাটগড়ায় দাঁড়াতে হবে। মহিমের হত্যার সঙ্গে সরাসরি সম্পৃক্তদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

মহিম উদ্দিন মহিমের মৃত্যু বার্ষিকী উপলক্ষে শহিদ মহিম স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সোমবার রাত ১২ টায় নগরীর গরীব উল্লাহ শাহ মাজার সংলগ্ন মহিম উদ্দিন মহিমের কবরে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি এবং আজ নগরীর জিইসি মোড়স্থ রয়েল গার্ডেন কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও কবর জিয়ারত এবং তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিমের সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালনা করেন ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল হোসেন আবু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সভাপতি লিয়াকত সিকদার। বিশেষ বক্তা হিসেবে ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম।