• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

গুগল ফোন অ্যাপেই পাবেন হোয়াটসঅ্যাপের কল হিস্ট্রি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১২ মার্চ ২০২৪  

প্রতিনিয়ত আপডেট হচ্ছে মেটার মালিকানাধীন অ্যাপ হোয়াটসঅ্যাপ। এবার আপনার হোয়াটসঅ্যাপের কল হিস্ট্রি দেখতে পাবেন গুগল ফোন অ্যাপে। দারুণ সুবিধা যোগ হতে চলেছে গুগল ফোন অ্যাপে। সাধারণত যা ফোন কল হয় তার হিস্ট্রি দেখা যায় গুগল ফোন অ্যাপে।

এবার সেখানে যোগ হতে চলেছে হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রিও। যা একটি দারুণ সুবিধা হবে এমন মনে করছেন অনেকে। কলিংয়ের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ কল প্রচুর মানুষ ব্যবহার করেন। সেই তথ্য আর ফোন সেলুলার নেটওয়ার্ক বা সিম কার্ডের মাধ্যমে যা কল হয়েছে তার তথ্য এক জায়গাতেই দেখা যাবে।

এরই মধ্যে বিটা ভার্সনে এই ফিচার আনা হয়েছে। অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রামে অংশগ্রহণকারীরা তার সুবিধা তুলতে পারবেন। গুগল ফোন অ্যাপে হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রি বুঝতে পারবেন লেবেল পড়ে। যে কলগুলো হোয়াটসঅ্যাপ দ্বারা হয়েছে তার নাম উল্লেখ থাকবে। আর যেগুলো সিম কার্ডের মাধ্যমে করা হয়েছে সেগুলো এখন যেমনটা দেখনো হয় তেমনই দেখা যাবে। কল লগে নির্দিষ্ট কলে ট্যাপ করে তার হিস্ট্রি যাচাই করতে পারবেন।

গুগল ফোন অ্যাপের ভি১২৪.০.৬০৮১৬৪৪২১ পাবলিক বিটা ভার্সন এবং হোয়াটসঅ্যাপ ২.২৪.৬.৬ ভার্সনে এটি দেখা গিয়েছে। অ্যান্ড্রয়েড ছাড়া আইওএস বা আইফোনেও পাওয়া যাবে এই সুবিধা।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ফিচারের ফলে উপকৃত হবেন বলেই আশা করা যায়। হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রি যোগ হলেও সিগন্যাল এবং টেলিগ্রাম অ্যাপের কল হিস্ট্রি আদৌ যোগ হবে কিনা তা জানায়নি গুগল।