• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

জনপ্রিয় এই অ্যাপ বন্ধ করছে গুগল

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২৪  

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের রয়েছে নিজস্ব অসংখ্য অ্যাপ। পডকাস্ট বিভিন্ন প্ল্যাটফর্ম জুড়ে জনপ্রিয়। তাই গুগল মনে করছে এটির জন্য এখন আর আলাদাভাবে বিজনেস চালানোর দরকার নেই। এজন্য ২ এপ্রিল থেকে গুগল পডকাস্ট অ্যাপটি বন্ধ করেছে।

তবে কোম্পানি সম্পূর্ণরূপে পডকাস্ট সেগমেন্ট বন্ধ করে দিচ্ছে না। প্রকৃতপক্ষে, ইউটিউব মিউজিক পডকাস্টের জন্য একটি গো-টু প্ল্যাটফর্ম হবে কারণ কোম্পানি দুটির অ্যাপের পরিবর্তে একটি অ্যাপে সব বিনিয়োগ করতে চায়। গুগল গত বছরের সেপ্টেম্বরে অ্যাপটি বন্ধ করার বিষয়ে জানিয়েছিল, অর্থাৎ গুগল ব্যবহারকারীদের অ্যাপ সুইচ করার জন্য পর্যাপ্ত সময় দিয়েছে।

২ এপ্রিল থেকে পডকাস্ট অ্যাক্সেস করতে চাইলে ইউটিউব মিউজিক পরিষেবার জন্য অর্থ প্রদান করার পরামর্শ দিয়েছে। গুগল শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য এই ফিচার এনেছে এবং সার্ভিস স্যুইচিং অফার করছে। তবে এখনো পর্যন্ত নিশ্চিত ভাবে কিছু বলা যাচ্ছে না যে, মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে পডকাস্ট অ্যাপ ব্যবহারীদের জন্য গুগল কী অফার করবে।

ব্যবহারকারীদের সমস্ত বিদ্যমান পডকাস্ট ইউটিউব মিউজিক অ্যাপে তারা স্থানান্তর করতে পারেন অথবা সম্পূর্ণ ভাবে অন্য একটি পডকাস্ট অ্যাপ বেছে নিতে পারেন, যার জন্য অ্যাপ ইম্পোর্ট করতে হবে এবং তারপর একটি ওপিএমএল ফাইল ইম্পোর্ট করে বর্তমান কাজ চালাতে হবে।

দেখে নিন কীভাবে গুগল পডকাস্ট অন্য অ্যাপে ট্রান্সফার করবেন-

>> এজন্য প্রথমে গুগল পডকাস্ট অ্যাপে যেতে হবে
>> এক্সপোর্ট সাবস্ক্রিপশন অপশনে ক্লিক করতে হবে
>> এক্সপোর্ট টু ইউটিউব মিউজিকের অধীনে এক্সপোর্ট অপশনে ট্যাপ করতে হবে
>> ইউটিউব মিউজিক অ্যাপে ট্রান্সফার অপশন বেছে নিন।
>> এবার সাবস্ক্রিপশন ট্রান্সফার দেখতে লাইব্রেরিতে খোঁজ নিন।