• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

এক হচ্ছে হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪  

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম এবার একসঙ্গে যুক্ত হচ্ছে। এরই মধ্যে ফেসবুক, মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ সংযুক্ত করার জন্য প্রতিষ্ঠানটি কয়েকটি পরিবর্তন করেছে। এবার শিগগিরই হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামেও এ সংক্রান্ত পরিবর্তন দেখা যাবে।
সাধারণত হোয়াটসঅ্যাপের নতুন ফিচারগুলো ব্যবহারকারীদের জন্য চালু করার আগে বিটা ভার্সনে টেস্ট করা হয়। এখন অ্যান্ড্রয়েড বিটা সংস্করণে একটি ফিচার খুঁজে পাওয়া গেছে, যেখানে ব্যবহারকারীরা ইনস্টাগ্রামে তাদের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার করতে পারবেন। এই ফিচার শিগগিরই আইওএস ভার্সনে পাওয়া যাচ্ছে। এর আগে ফেসবুক ও  ইনস্টাগ্রাম এবং ফেসবুক ও হোয়াটসঅ্যাপে ক্রস পোস্ট করার অপশন চালু করা হয়েছিল।

এদিকে হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম উভয় জায়গায় স্ট্যাটাস শেয়ার করার সুবিধা পাওয়ার ফলে ব্যবহারকারীদের একই পোস্ট বারবার করতে হবে না। যদিও এতদিন ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম দুই জায়গাতেই একই স্ট্যাটাস বা স্টোরি শেয়ার করতে আলাদা অ্যাপে গিয়ে দুবার শেয়ার করতে হতো।

নতুন ফিচার চালুর পর হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা ‘প্রাইভেসি সেটিংস’-এ নতুন অপশন পাবেন। এতে সহজেই ভিউয়ার বাছাই করার সুযোগ পাবেন। এছাড়া কোনো ব্যবহারকারী যদি ক্রস-পোস্ট করতে না চান, তাহলে আগের মতোই অপশনটি ডিজেবল রাখতে পারবেন।