• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

অপরিচিত নম্বর থেকে কল? তথ্য জানার ৪ উপায়

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ মার্চ ২০২১  

অপরিচিত নম্বর থেকে আপনার ফোনে কল আসাটা অস্বাভাবিক কিছু নয়। তাছাড়া সম্প্রতি বিরক্তিকর স্প্যাম, রোবোকল বা স্বয়ংক্রিয় প্রমোশনাল কলের সংখ্যাও বাড়ছে। তাই অনেকে ইনকামিং কলের পেছনের ব্যক্তির বিষয়ে জানতে চান। তবে বিষয়টা খুব বেশি কঠিনও নয়।
ওয়েব ও অ্যাপ সেবা ব্যবহার করে আপনি অপরিচিত বা অজ্ঞাত নম্বর সম্পর্কে জানতে পারবেন-

* FamilyTreeNow.com হচ্ছে অজ্ঞাত কারও সম্ভাব্য পরিচয় জানার দুর্দান্ত একটি সাইট। অনলাইনে বিভিন্ন সূত্র থেকে স্বয়ংক্রিয়ভাবে তথ্য সংগ্রহ করে ব্যক্তিভেদে আনুমানিক ডেটাবেজ সংরক্ষিত হয় সাইটটিতে। তবে নিজের অজান্তেই আপনার তথ্য রেকর্ড হয়েছে কি-না, জেনে মুছে ফেলুন।

* ZLOOKUP.com ও USPhonebook.com-এ কয়েকশ’ কোটি মানুষের বেসিক তথ্য সংরক্ষিত আছে। অজ্ঞাত ব্যক্তির ফোন নম্বর, নাম, ঠিকানা বা ই-মেইল দিয়ে অনুসন্ধান করলে হয়তো তার তথ্য পেতে পারেন!

* বার বার ফোন করতেই থাকা বিরক্তিকর নম্বরটিকে কিন্তু আপনি ট্র্যাক করতে পারেন ফেসবুকের মাধ্যমেও। সামাজিক যোগাযোগ মাধ্যমটির সার্চ অপশনে গিয়ে ফোন নম্বরটি টাইপ করুন। সে ব্যক্তি যদি এই ফোন নম্বরটি তার অ্যাকাউন্টে ব্যবহার করে তাহলে তাকে সহজেই খুঁজে পাওয়া সম্ভব।

* প্রচলিত, সহজ ও বহুল ব্যবহৃত একটি উপায় হচ্ছে গুগল! গুগলে গিয়ে নাম্বারটি লিখে সার্চ দিন। যদি নাম্বারটি কোনো পরিচিত ব্যক্তিত্ব বা কোনো প্রতিষ্ঠানের হয়, তাহলে নিশ্চয় ওয়েবসাইট ও অন্যান্য জায়গায় ফোন নম্বরটি ব্যবহার হতে পারে। এর সূত্র ধরে আগালেই কলদাতার সঠিক তথ্য পাওয়া সহজ হবে।