• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

স্মার্টফোনে ভিডিও এডিটের সেরা ৫ অ্যাপ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১  

স্মার্ট‌ফোন এখন শুধু ফটোগ্রাফিই নয়, ভিডিওগ্রাফির কাজেও জনপ্রিয় হয়ে উঠেছে। বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে একের পর এক ভিডিও ভাইরাল হচ্ছে; যেগুলো স্মার্টফো‌নে ধারণ ও এডিট করা। একটি স্মার্ট‌ফোন হাতে থাকলে আপ‌নিও হ‌য়ে যেতে পা‌রেন ভি‌ডিও এডিটর! প্রশ্ন হচ্ছে, কোন অ্যাপে এডিট করবেন?

প্লে-স্টোরে খুঁজলে ভিডিও অ্যা‌পের অভাব হবে ন‌া। তবে মান ও সুযোগ-সুবিধার দিক থেকে বে‌শ কিছু অ্যাপ ব্যবহারের শীর্ষে রয়েছে। অ্যানড্রয়েড ফোনের জন্য সবচেয়ে ভালো পাঁচটি ভিডিও এডিটিং অ্যাপ সম্পর্কে জেনে‌ নিন—

অ্যাডোবি প্রিমিয়ার রাশ

অ্যাপটি খুব কম সময়ের মধ্যে বেশ সাড়া জাগিয়ে‌ছে। যেকোনো জায়গায় খুব সহজেই অ্যাডোবি প্রিমিয়ার রাশ ব্যবহার করতে পারবেন। এ অ্যাপে ক্লাউড সার্ভিস থাকায় আপনার স্মার্টফোন হারিয়ে গেলেও এ অ্যাপ ব্যবহার করতে পারবেন। আপনার ভিডিওকে আরো আকর্ষণীয় করে তুলতে এ অ্যাপে বেশকিছু ফিচার রয়েছে। এমনকি অ্যাপটির ফ্রি ভার্সনেও ওয়াটারমার্ক নেই।

কাইনমাস্টার

ছোট ভিডিও ক্লিপ বা জীবনের মজার কোনো মুহূর্তের ভিডিও এডিটের ক্ষেত্রে এ অ্যাপ আপনার জন্য কার্যকর। এতে কালার ফিল্টার, টেক্সট কিংবা ব্যাকগ্রাউন্ড মিউজিক যোগ করার সুবিধাও আছে। এতে ক্রোমা কি নামের একটি ফিচার রয়েছে, যেটি দিয়ে যেকোনো ছবির পেছনের রঙ পরিবর্তন করে পছন্দের রঙ ব্যবহার করা যাবে। এছাড়াও এর ইউজার ইন্টারফেজ ব্যবহারকারীদের জন্য খুবই সাবলীল।

ফিল্মোরা গো

ফিল্মোরা গো ব্যবহার করা খুবই সহজ। অ্যাপটির মাধ্যমে ট্রিম, কাট, মিউজিক ও থিম যোগ করাসহ আরো অনেক কাজ করা সম্ভব। এর মাধ্যমে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও সাইজ অনুযায়ী এডিট করা যায়।

অ্যাকশন ডিরেক্টর

সহজে ভিডিও এডিটের অন্যতম একটি অ্যাপস হলো অ্যাকশন ডিরেক্টর। গুগল প্লে স্টোরের এডিটরস চয়েসের মধ্যে অন্যতম হলো এ অ্যাপ। কালার অ্যাডজাস্টমেন্ট, ফিল্টার, টেক্সট, ট্রানজিশন, ফাস্ট ও স্লো মোশনসহ নানা সুবিধা রয়েছে এ অ্যাপসে।

ম্যাজিস্টো

ম্যাজিস্টোতে কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধা থাকায় ভিডিওতে কোন অংশ ব্যবহার করা প্রয়োজন, সেটি সহজেই নির্ধারণ করা যাবে। এডিটিংয়ের মাধ্যমে ভিডিওকে জটিল করতে না চাইলে এ অ্যাপস আপনার জন্য উপযুক্ত। এখানে আপনি শুধু ভিডিওর ধরন, ক্লিপ, অডিও এবং মিউজিক নির্ধারণ করে দেবেন। বাকি কাজ ম্যাজিস্টোই করে দেবে।