• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

গুগল মিটের মতো হোয়াটসঅ্যাপে আসছে ‘কল লিঙ্ক’ ফিচার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে নতুন ‘কল লিঙ্ক’ ফিচার নিয়ে আসার কথা জানানো হয়েছে। বর্তমানে এই অ্যাপে যেভাবে কল করেন ব্যবহারকারীরা সেই পদ্ধতিতে এবার বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ। জুম ও গুগল মিটে এ যেমন কল করার পদ্ধতি রয়েছে ঠিক তেমনই ফিচার হোয়াটসঅ্যাপে পাওয়া যাবে। এই পদ্ধতির আওতায় লিঙ্ক ক্রিয়েট না হলেও কলে যোগ দিতে পারবেন ইউজাররা।
এই ফিচারের সবচেয়ে বড় সুবিধা হলো, কোনো কন্ট্যাক্ট যদি অ্যাডমিনের কাছে সেভ নাও থাকে তাও সে উক্ত গ্রুপ কলের লিঙ্ক শেয়ার করে তাকে যোগ করতে পারবে। তবে এই লিঙ্ক যাদের শেয়ার করা হবে তাদের যদি হোয়াটসঅ্যাপ অ্যাপ ইন্সটল করা না থাকে তাদেরকে এই অ্যাপ আগে ডাউনলোড করে ফোনে ইন্সটল করতে হবে।

এই যে কল লিঙ্ক ফিচারে সর্বোচ্চ ৩২ জন ব্যবহারকারী অ্যাড হতে পারবেন (ভয়েস ও ভিডিও উভয় কলের ক্ষেত্রেই)। যা আগে সর্বাধিক ৮ জন ছিল।

কীভাবে কল লিঙ্ক তৈরি করতে হবে?

১. প্রথমে ইউজারদের হোম পেজে কল টাবে ক্লিক করতে হবে।

২. এই ফিচারের রোল আউট শুরু হলে কল লগের ঠিক উপরে একটি ‘Create Call Link’ তৈরি করার অপশন প্রদর্শিত হবে।

৩. ওই অপশনে ট্যাপ করলেই হোয়াটসঅ্যাপ আপনাকে একটি লিঙ্ক তৈরি করে দেবে। তারপর আপনি যাদেরকে এই কলে অ্যাড করতে চান তাদেরকে এই লিঙ্ক শেয়ার করতে পারবেন।

মেটা সিইও মার্ক জুকারবার্গ জানিয়েছে, আগামী সপ্তাহেই ফিচারটি ইউজারদের অ্যাকাউন্টে রোল আউট করা হবে।