• মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ১০ ১৪৩০

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জাতিসংঘে প্রথম বাংলায় ভাষণের ৪৯তম বার্ষিকী আজ তথ্য অধিকার আইন প্রয়োগে জনগণকে সম্পৃক্ত করার নির্দেশ রাষ্ট্রপতির বিশ্বের ৩৫তম অর্থনৈতিক শক্তি বাংলাদেশ চুরি করা অর্থ দিয়ে আন্দোলন করছে বিএনপি: প্রধানমন্ত্রী বিএনপি কি আসলেই নির্বাচন চায়, তাদের নেতা কে: প্রধানমন্ত্রী নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য সমুদ্রগুলো যেন সমৃদ্ধির উৎস হয়ে থাকে জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করছে বাংলাদেশ পুতুলের রাজনীতিতে আসার বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী সুষ্ঠু নির্বাচন হবে, জনগণ সঠিকভাবে ভোট দেবে: শেখ হাসিনা বাংলাদেশের জনগণই তাদের ‘স্যাংশন’ দিয়ে দেবে: প্রধানমন্ত্রী কোরআন পোড়ানো নিয়ে শেখ হাসিনার নিন্দা নির্বাচন বানচালের চেষ্টা হলে বাংলাদেশও নিষেধাজ্ঞা দেবে: প্রধানমন্ত্রী দুর্নীতি ছাড়া দেশকে কিছুই দিতে পারেনি বিএনপি: প্রধানমন্ত্রী বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক বাড়াতে চায় ভিয়েতনাম রোহিঙ্গা প্রত্যাবাসনই বাংলাদেশের অগ্রাধিকার: উজরা জেয়াকে প্রধানমন্ত্রী রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর অগ্রযাত্রা অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন: প্রধানমন্ত্রী যারা স্যাংশন দিয়েছে তাদের নির্বাচন নিয়ে প্রশ্ন আছে: প্রধানমন্ত্রী সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে: প্রধানমন্ত্রী

আমিরাত সফরে অধিনায়ক সোহান, বিকালে দুবাই যাত্রা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

হঠাৎই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ চূড়ান্ত হয়েছে। টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল-হাসান ছুটিতে থাকায় নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এই সিরিজের নামকরণ করা হয়েছে ‘ফ্রেন্ডশিপ টি-টোয়েন্টি সিরিজ’।

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় দুবাই যাত্রা করবে টাইগাররা। 

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাত জাতীয় দলের সঙ্গে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে টিম বাংলাদেশের। ২৫ ও ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। দিবা-রাত্রির ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এজন্য মূল স্কোয়াডের ১৫ জনের সঙ্গে আছেন চারজন স্ট্যান্ডবাই। আরব আমিরাত সফরে স্ট্যান্ডবাই থাকা খেলোয়াড়েরাও আছেন স্কোয়াডে। নেই শুধু সাকিব আর শেখ মেহেদী হাসান। 

সাকিব সিপিএল খেলতে গেছেন ওয়েস্ট ইন্ডিজে, অন্যদিকে মেহেদী ওমরাহ করতে সৌদি আরব গেছেন। 

২৭ সেপ্টেম্বর রাতে দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলে ২৮ তারিখ দেশে ফিরে আসবে জাতীয় দল। একদিন মাঝে বিশ্রাম ও প্রস্তুতি। এরপর ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে ক্রিকেটাররা। সেখানে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে খেলবে ৩ জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। 

৭ অক্টোবর ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে প্রথম খেলা সাকিব বাহিনীর।

জানা গেছে, সিপিএল খেলে সাকিব নিউজিল্যান্ডে গিয়ে জাতীয় দলের সঙ্গে মিলিত হবেন। দলের অন্য কোচিং স্টাফরাও নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন। তবে কেউ কেউ দুবাইতে এসেও যুক্ত হতে পারেন।

অধিনায়ক সাকিব না থাকলেও নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপ দলের ১৪ জনের সঙ্গে স্ট্যান্ডবাই ক্রিকেটাররাও যাবেন আরব আমিরাতে। মেহেদি ওমরাহ যাওয়ায় সৌম্য সরকার, শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন ঠিকই দলের সঙ্গে দুবাই যাচ্ছেন।

এদিকে, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম দুবাইতে দলের সঙ্গে থাকবেন না। তারা সবাই জাতীয় দলের সঙ্গে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ড যাবেন। 

শুধু টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনই টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীধরন শ্রীরামের সাথে দুবাই যাবেন। আর লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবালও যাচ্ছেন দুবাইতে।

দুবাইগামী বাংলাদেশ ক্রিকেট দল

নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান রুম্মন, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন।