• সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৯ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন ‘বাসযোগ্য গ্রহ থেকে অনেক অনেক দূরে রয়েছে বিশ্ব’ পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী

জাফলংয়ে ঢুকতে লাগবে ফি, থাকছে ফ্রি ওয়াইফাই

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১  

সিলেটের প্রকৃতি কন্যা জাফলংয়ে প্রবেশ করতে এখন থেকে ফি দিতে হবে। প্রতিজনের প্রবেশ ফি ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রবেশ ফি দিলে পর্যটকরা নির্ধারিত খরচে ট্যুর গাইড, ফটোগ্রাফার ও নৌকা ভাড়া করতে পারবেন। আর বিশেষ সুবিধা হিসেবে থাকছে বিনামূল্যে ওয়াইফাই ব্যবহারের সুযোগ।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাফলংয়ে ১০ টাকা প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে। এর মাধ্যমে পর্যটকরা ফ্রি ওয়াইফাই সুবিধা পাবেন। প্রবেশ টিকিট দেখিয়ে তারা সহজেই পাবেন ফটোগ্রাফার, ট্যুর গাইড ও নৌকার মাঝি।

তিনি আরও বলেন, তিনটি পর্বে ভাড়া নিয়ে একধরনের নৈরাজ্য ছিল। সেটি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এরপরও কোনও পর্যটক অভিযোগ করলে এ বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।  

তিন মাস এই কার্যক্রম পরীক্ষামূলকভাবে দেখা হবে। পরবর্তীতে পুরো জাফলংকে ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে বলে জানান গোয়াইনঘাটের ইউএনও।

বুধবার (২৯ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া কার্যক্রমের তদারকি করছে জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।